শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

বিএনপির বিশেষ সম্পাদক রিপনকে কারাগারে প্রেরণ

খােলাবাজার ২৪,সোমবার,১৯ ফেব্রুয়ারি ২০১৯ঃপুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির সদ্য গঠিত বিদেশ বিষয়ক বিশেষ কমিটির সদস্য ও কেন্দ্রীয় বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মহানগর দায়রা জজ আদালতের বিচারক ইমরুল কায়েস।

আদালতের সরকারি কৌঁসুলি তাপস কুমার পাল বলেন, রমনা থানার তিন মামলার আসামি বিএনপি নেতা আসাদুজ্জামান রিপন সকালে আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। আদালত দুই পক্ষের বক্তব্য শুনে আসাদুজ্জামানের জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলাগুলোর এজাহারে বলা হয়েছে, গত বছরের ৮ ফেব্রুয়ারি রমনা এলাকায় বিএনপির এক থেকে দেড় হাজার নেতাকর্মী পুলিশের কাজে বাধা দেন, লাঠিসোঁটা, লোহার রড, ইটপাটকেল দিয়ে রাস্তার গাড়ি ভাঙচুর করেন। পুলিশের কাজে বাধা দেন। এ ঘটনায় পুলিশ রমনা থানায় দণ্ডবিধি ও বিশেষ ক্ষমতা আইনে পৃথক তিনটি মামলা করে। এসব মামলার এজাহারে আসাদুজ্জামানের নাম উল্লেখ করা হয়েছে।

পুলিশ ও আদালত সূত্র বলছে, আসাদুজ্জামানকে ঢাকার মহানগর দায়রা জজ আদালতের হাজতখানায় রাখা হয়েছে। যেকোনো সময় তাকে কারাগারে পাঠানো হবে।