শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার ২৪,শনিবার, ১৬ মার্চ ২০১৯ঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লাল বসে করে গণভবনে পৌঁছেছেন ডাকসুর নবনির্বাচিত নেতারা। আজ শনিবার (১৬ মার্চ) বিকাল ৩ টা ২০ মিনিটে গণভবনে যান তারা। ৪ টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন।  ঢাকা বিশ্ববিদ্যালয় আটটি বাস এবং পাঁচটি মিনিবাসে করে হল সংসদের ২৩৪ এবং ডাকসুর কেন্দ্রীয় ২৫ জনসহ ২৫৯ জন সেখানে পৌছান।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর একজন বিশেষ সহকারী ফোনে আমন্ত্রণ জানান ডাকসু এবং হল সংসদে নির্বাচিতদের।

ডাকসুতে জয়ীদের পাশাপাশি ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক শোভন ও ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতিসহ সংগঠনটির অনেক নেতাও বাসে করে সেখানে যান। এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো আলাদা গাড়িতে গণভবনে গেলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর। তার সঙ্গে আছেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন।

এর আগে নুর বলেন, ‘প্রধানমন্ত্রীর চায়ের দাওয়াতে আমরা সবাই অবশ্যই যাবো। এটা তো আর ব্যক্তিগত দাওয়াত নয়। ডাকসু ও হল সংসদে যারা জয়ী তাদের সবাইকে তিনি ডেকেছেন। তিনি দেশের প্রধানমন্ত্রী, আমাদের সবারই প্রধানমন্ত্রী।

এবিষয় ডাকসুর নবনির্বাচিত এজিএস ও ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন জানান, ডাকসুর সব প্রতিনিধি বিশ্ববিদ্যালয়ের লাল বাসে করে গণভবন পৌছেছেন। তাদের সঙ্গে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও ডাকসু নির্বাচনে ভিপি পদে পরাজিত রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সনজীত কুমার দাসও সেখানে যাবেন।

উল্লেখ্য ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ভিপি এবং সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি ২৩টি পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। ২৮ বছর পর অনুষ্ঠিত এই নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে তা বর্জন করেছে ছাত্রলীগ ছাড়া সবকটি প্যানেল। তারা পুনঃনির্বাচন দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছে। আজ শেষ হচ্ছে সেই সময়সীমা।