শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

ইন্দোনেশিয়ায় বন্যা ও ভূমিধসে নিহত বেড়ে ৫৮

খােলাবাজার ২৪,রবিবার, ১৭ মার্চ ২০১৯ঃইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলীয় প্রদেশ পাপুয়াতে আকস্মিক বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৫৮ জনে দাঁড়িয়েছে। এতে আরও অন্তত ২১ জন গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন আছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত বন্যায় পাপুয়া প্রদেশের প্রধান বিমানবন্দরে থাকা ছোট একটি বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ৯ টি বাড়ি এবং দুটি সেতু ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া গেছে।

দেশটির বন্যা কবলিত স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

এক বিবৃতিতে ইন্দোনেশিয়ার জাতীয় দুর্যোগ সংস্থার মুখপাত্র সুতপো পুরউয়ো নুগ্রহ জানিয়েছেন, গতকাল শনিবার টানা বৃষ্টিতে পাপুয়া প্রদেশের রাজধানী জায়াপুরার কাছে অবস্থিত সেন্টানি শহরে আকস্মিক বন্যা আঘাত হানে। আর তাতে দিশেহারা হয়ে মানুষ দিগ্বিদিক ছুটতে শুরু করে।

রয়টার্সের খবরে বলা হয়েছে, বন্যাকবলিত প্রায় ১২০টি পরিবার সরকারের কার্যালয়ে আশ্রয় নিয়েছে। তাদের রেড ক্রস এবং অন্যান্য স্বেচ্ছাসেবকদের মাধ্যমে সাহায্য করা হচ্ছে।

দেশটির জরুরি উদ্ধারকাজে নিয়োজিত কর্মকর্তারা বলছেন, কাদা, পাথর ও গাছ উপড়ে পড়ায় উদ্ধারকাজ চালাতে সমস্যা হচ্ছে। এ ঘটনায় ৭০ জনের বেশি আহত ও ১৫ জন নিখোঁজ রয়েছেন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এ ঘটনায় স্থানীয় সরকার ১৪ দিনের জরুরি অবস্থা ঘোষণা করেছে।