বুধ. এপ্রি ১৭, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার ২৪,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০১৯ঃ  ২৮ মার্চ ২০১৯ বাংলাদেশ সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের জন্য নির্মাণাধীন ভবনে সংঘটিত দৃর্ঘটনায় ০৪ (চার) সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ড. মোঃ আফজাল হোসেন-কে আহ্বায়ক করে এবং মন্ত্রণালয়ের উপসচিব জনাব মোঃ মাহমুদুর রহমান হাবীব-কে সদস্য সচিব করে এ তদন্ত কমিটি গঠন করা হয়।এ কমিটির অপর দুইজন সদস্য হলো স্থাপত্য অধিদপ্তরের একজন উপ-প্রধান স্থপতি ও গণপূর্ত ডিজাইন সার্কেল-১ এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী। এ কমিটিকে বিষয়টি সরেজমিনে তদন্তপূর্বক দুর্ঘটনার কারণ এবং ভবিষ্যৎ করণীয় বিষয়ে ০৩ (তিন) কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী জনাব শ. ম. রেজাউল করিম, এমপি-এর নির্দেশনায় তাৎক্ষণিকভাবে মন্ত্রণালয় এ তদন্ত কমিটি গঠন করে।

অপরদিকে, সংঘটিত দুর্ঘটনা তদন্তে গণপূর্ত অধিদপ্তর অডিট ও মনিটরিং সার্কেল, ঢাকা’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী জনাব মোঃ সাঈদ মাহবুব মোরশেদ-কে আহ্বায়ক ও গণপূর্ত ডিজাইন বিভাগ-২, ঢাকা’র নির্বাহী প্রকৌশলী জনাব মোঃ ইমদাদুল হক-কে সদস্য সচিব করে ০৩ সদেস্যের অপর একটি তদন্ত কমিটি গঠন করেছে। এ কমিটির অপর সদস্য হলো গণপূর্ত ই/এম প্ল্যানিং বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী জনাব মোঃ আবু তালেব। এ কমিটিকে সরেজমিনে পরিদর্শন ও ০৩ (তিন) কর্মদিবসের মধ্যে মতামত প্রদান করতে বলা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের জন্য নির্মিতব্য ২০তলা ভবনে আনুমানিক সকাল ১০.৩০ ঘটিকায় এ দুর্ঘটনা সংগঠিত হয় এবং এতে ০১জন নির্মাণ শ্রমিক মৃত্যুবরণ করেন।