বৃহঃ. মার্চ ২৮, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খালেদা জিয়াকে মুক্ত করে ভোটাধিকার ও বাকস্বাধীনতা ফিরিয়ে আনা হবে: রিজভী আহমেদ

খােলাবাজার ২৪,শুক্রবার, ০৫ এপ্রিল ২০১৯ঃবাংলাদেশের গণতন্ত্রের প্রধাননেত্রী, তিনবারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করে ভোটাধিকার ও বাকস্বাধীনতা ফিরিয়ে আনা হবে বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

শুক্রবার সকালে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে এক বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি একথা বলেন। বেলা ১১টায় জাতীয়তাবাদী যুবদলের কয়েকশো নেতা-কর্মীর অংশগ্রহণে এ বিক্ষোভ মিছিল নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারো বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিকট এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

মিছিলে বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাড. আব্দুস সালাম আজাদ, জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রফিকুল আলম মজনু, সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীন প্রমূখ নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

রিজভী আহমেদ বলেন, বিএনপি চেয়ারপার্সন ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা ক্রমান্বয়ে চরম অবনতির দিকে ধাবিত হচ্ছে। দেশনেত্রীকে চিকিৎসা দেয়ার নামে নানা টালবাহানা ও জনগণকে ধোকা দেয়ার চেষ্টা করছে সরকার। সরকার আমাদের দাবি উপেক্ষা করে বেগম জিয়ার পছন্দের হাসপাতালে চিকিৎসার সুযোগ না দিয়ে বরং বারবার বিএসএমএমইউ-তে চিকিৎসা দেয়ার নামে দেশনেত্রীকে এনে তিনি সুস্থ আছেন বলে মিথ্যার বেস্যাতি করে যাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলতে চাই-বেগম খালেদা জিয়াকে আর কষ্ট দেবেন না, তাকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিন, দেশনেত্রীর পছন্দের বিশেষায়িত ইউনাইটেড হাসপাতালে সুচিকিৎসার সুযোগ দিন। কারণ আপনার নির্দেশেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে।

দেশের কারাগারগুলো এখন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত লোহার খাঁচায় পরিণত হয়েছে। শেখ হাসিনা যাকে অপছন্দ করেন তাকেই সেই খাঁচায় যতদিন ইচ্ছা আটকে রাখেন। অভ্রান্ত কোন আইন কানুনের দ্বারা এখন কারো সাজা হয় না, এখন হয় প্রতিহিংসার সাজা। জনগণের চাপা ক্ষোভ আপনি আন্দাজ করতে পারছেন না বলেই বিএনপি চেয়ারপারসনকে মুক্তি না দিয়ে তাকে তিলে তিলে নিঃশেষ করার চেষ্টায় উঠেপড়ে লেগেছেন। কিন্তু আপনার লোহার খাঁচা ভেঙ্গে ফেলার জন্য জনগণ এখন প্রস্তুতি গ্রহণ করেছে। দেশে ভয়াবহ দু:শাসনসহ সড়কে এবং বিভিন্ন ভবনে আগুনে পুড়ে প্রতিদিনই মানুষের নির্মম মৃত্যু ঘটছে, চারিদিকে নিহতদের স্বজনদের আহাজারিতে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে, আপনি এখন চারিদিক দিয়েই ব্যর্থ। আপনার দুঃশাসনকে এখন প্রতিরোধ করার জন্য মানুষ পথে পথে প্রস্তুত হয়ে রয়েছে। পৃথিবীর অতীত ইতিহাস ভুলে যাবেন না, কোন স্বৈরাচারী শাসক এভাবে দেশের মানুষকে শাসন করে জনগণের ক্ষোভের আগুন থেকে রেহাই পায়নি। যুগে যুগে বিশ্বে স্বৈরাচারদের পরিণতির মতোই আপনাকেও সেই পরিণতি ভোগ করতে হবে।

আমি আবারো অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তার পছন্দের হাসপাতালে সুচিকিৎসার সুযোগসহ নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।