শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
ঈদে রাজধানীর বিভিন্ন পয়েন্টে মিলবে ট্রেনের টিকিট

খােলাবাজার ২৪,শুক্রবার, ০৫ এপ্রিল ২০১৯ঃঈদের সময় টিকিট সংগ্রহে যাত্রীদের নানা ভোগান্তি পোহাতে হয়। এবারের ঈদযাত্রায় কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও রাজধানী ঢাকার বিভিন্ন পয়েন্টে টিকিট বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

শুক্রবার বেলা ১১টায় কমলাপুর রেল স্টেশনে আকস্মিক পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

রেলমন্ত্রী বলেন, আমরা চিন্তা করছি, ঈদযাত্রায় রাজধানীর বিভিন্ন পয়েন্টে টিকিট বিক্রির উদ্যোগ নিতে। রেলওয়েকে এগিয়ে নিতে আমরা বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করেছি। আশা করা যায়, খুব অল্প সময়ের মধ্যে জনগণ রেলের সর্বোচ্চ সেবা পাবেন।

মন্ত্রী বলেন, দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে যাত্রীদের টিকিট সংগ্রহ করতে হয়। এবার অ্যাপ চালু হলে সচেতন যাত্রীরা ঘরে বসেই অনলাইনের মাধ্যমে অ্যাপস ব্যবহার করে টিকিট সংগ্রহ করতে পারবেন।

নুরুল ইসলাম সুজন বলেন, পহেলা বৈশাখ থেকে ঢাকা-রাজশাহী রেলপথে সরাসরি বিরতিহীন এই সার্ভিস চালু করা হবে। আশা করছি, আমরা সে সময় ট্রেন চালু করতে পারব।

তিনি বলেন, ইন্দোনেশিয়া থেকে কোচ আনা হয়েছে, সেগুলো সংযোজন করা হবে ট্রেনটিতে। এ ট্রেনটি বিরতিহীন হওয়ায় অন্য কোনো স্টেশনে দাঁড়াবে না। ফলে খুব অল্প সময়ের মধ্যে রাজশাহী থেকে ঢাকা এবং ঢাকা থেকে রাজশাহী যাওয়া-আসা করতে পারবেন যাত্রীরা।

রংপুর রুটে চলাচলকারী লালমণি এক্সপ্রেস ট্রেনের পাঁচ-ছয় ঘণ্টা দেরি করা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে রেলমন্ত্রী বলেন, দ্রুত এই রুটে নতুন ট্রেন দেওয়া হবে। এ ছাড়া ইন্দোনেশিয়া থেকে যে নতুন বগি ও ইঞ্জিন আনা হয়েছে তা যুক্ত করা হবে এই রুটের ট্রেন সার্ভিসে।

এ সময় রেলওয়ে মহাপরিচালক, রেলওয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং কমলাপুর স্টেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।