শনি. এপ্রি ২০, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
 

খােলাবাজার ২৪,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯ঃপ্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট ২০১৮-১৯ আসরের সেমিফাইনাল নিশ্চিত করেছে বরিশাল বিভাগীয় চ্যাম্পিয়ন পিরোজপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয়।

বৃহস্পতিবার কোয়ার্টার ফাইনালে তারা খুলনা বিভাগের চ্যাম্পিয়ন বাগেরহাট এম.এল কালেক্টরেট স্কুলকে ৯ উইকেটে হারিয়েছে। এদিকে আরেক কোয়ার্টার ফাইনালে রাজশাহী বিভাগ চ্যাম্পিয়ন বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের কাছে হেরে বিদায় নিয়েছে ঢাকা মেট্রোর শিরোপাজয়ী উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ।

লালমনিরহাট জেলা স্টেডিয়ামে প্রথমে ব্যাটিংয়ে নেমে ২২৩ রান তুলে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের বর্তমান চ্যাম্পিয়ন ও রাজশাহী বিভাগের সেরা দল বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ। সর্বোচ্চ ৫৬ রান করে পারভেজ। তানভির ৩৭ আর মাহফুজ করে ৩৩ রান। জবাব দিতে নেমে ৯ উইকেটে ১৬৩ রান তুলতে সমর্থ হয় ঢাকা মেট্রো চ্যাম্পিয়ন উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ। সর্বোচ্চ ৪৬ রান করে শামস শাহাদাত। বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের পক্ষে শাফিল মোহাইমেন ২১ রান খরচায় নেয় ৪ উইকেট।

রংপুর ক্রিকেট গার্ডেনে অনুষ্ঠিত ম্যাচে পিরোজপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বিপক্ষে প্রথমে ব্যাটিংয়ে নেমে মাত্র ১০০ রানে গুটিয়ে যায় বাগেরহাট এম.এল কালেক্টরেট স্কুল। দলের পক্ষে সর্বোচ্চ ১৮ রান করে আসলাম হাওলাদার। পিরোজপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের পক্ষে ইমরান হোসেন ৪টি, আমিনুল ইসলাম ও রিসাত হক ২টি করে উইকেট নেয়। প্রায় ২১ ওভার ও ৯ উইকেট হাতে রেখে সেমিফাইনাল নিশ্চিত করে বরিশাল বিভাগের চ্যাম্পিয়নরা। ৪ উইকেট নেয়ার পাশাপাশি ৩৪ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা পিরোজপুর সরকারি হাই স্কুলের ইমরান হোসেন। আর ৫৩ রানে অপরাজিত ছিল মিরাজুল ইসলাম।

আসরের বাকি ২ কোয়ার্টার ফাইনাল শুক্রবার। যেখানে ঢাকা বিভাগের সেরা দল নারায়নগঞ্জ জেলা স্কুলের প্রতিপক্ষ রংপুর বিভাগ চ্যাম্পিয়ন রংপুর শিশু নিকেতন হাই স্কুল। আরেক কোয়ার্টার ফাইনালে সিলেট বিভাগের সেরা দল পিডিবি হাই স্কুলের প্রতিপক্ষ চট্টগ্রাম বিভাগের সেরা দল কুমিল্লা হাই স্কুল। ২১ এপ্রিল দুই সেমিফাইনাল। আর ২৩ এপ্রিল চূড়ান্ত শিরোপা লড়াই অনুষ্ঠিত হবে রংপুর ক্রিকেট গার্ডেনে।