শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার ২৪,মঙ্গলবার, ০৭মে ২০১৯ঃ রমজানে খাদ্যে ভেজাল মেশালে ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কপোরেশনের মেয়র মো. সাঈদ খোকন।

মেয়র বলেছেন, পবিত্র রমজানে কোনো ব্যবসায়ী যদি ইফতার সামগ্রীসহ খাদ্যে ভেজাল কিংবা পচা-বাসি খাবার বিক্রি করে তাহলে অর্থদণ্ডের পাশাপাশি কারাদণ্ড দেওয়া হবে। এমনকি ঈদের মতো আনন্দের দিনটিও তাদের কারাগারে কাটাতে হতে পারে।

আজ মঙ্গলবার পুরান ঢাকার চকবাজারের ঐতিহ্যবাহী ইফতার বাজার পরিদর্শন শেষে গণমাধ্যম কর্মীদের এসব কথা বলেন সাঈদ খোকন।

মেয়র বলেন, রমজান জুড়ে সিটি করপোরেশনের পাঁচটি টিম ইফতার তৈরির প্রতিষ্ঠান রেস্টুরেন্টে অভিযান চালাবে। অভিযানে যদি কেউ রোজাদারদের পচা-বাসি এবং ভেজাল মিশ্রিত খাবার বিক্রি করছেন-এমন প্রমাণ মেলে তাহলে অর্থদণ্ডের পাশাপাশি কারাদণ্ড দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি কপোরেশনের মেয়র মো. সাঈদ খোকন আজ মঙ্গলবার পুরান ঢাকার চকবাজারের ঐতিহ্যবাহী ইফতার বাজার পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ছবি : এনটিভি

ব্যবসায়ীদের উদ্দেশে সাঈদ খোকন বলেন, আপনারা এই পবিত্র মাসে কাউকে পচা-বাসি খাবার খাওয়াবেন না। যদি এমন করেন তাহলে ঈদের মতো আনন্দের দিনটি আপনাদের কারাগারে কাটাতে হতে পারে।

মেয়র বলেন, ইফতার ও সেহরির খাবারের মান নিয়ন্ত্রণে গঠিত পাঁচটি মনিটরিং টিমে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ঢাকা মহানগর পুলিশ, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) প্রতিনিধিরা থাকবেন। এই টিমের সদস্যরা নিশ্চিত করবেন যাতে কেউ ভেজাল পচা-বাসি খাবার না বিক্রি করতে পারেন। কেউ যদি এমন খাবার বিক্রি করেন তাকে শনাক্ত করে জেল-জরিমানা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া কেউ যাতে মূল্য বেশি না নিতে পারে সেটিও তারা মনিটরিং করবে। আজ থেকে এ কার্যক্রমের সূচনা হলো।

সাঈদ খোকন আরো বলেন, ‘আপনারা (ব্যবসায়ী) রমজানের পবিত্রতা বজায় রাখুন, মানসম্মত খাবার বিক্রি করুন। নিজে সুস্থ থাকুন, আপনার আত্মীয়-স্বজন ও নগরবাসীকে সুস্থ রাখতে সহায়তা করুন। আপনারা যদি মানসম্মত খাবার পরিবেশন করেন তাহলে আমরাও আপনাদের সর্বাত্মক সহযোগিতা করব।’