Saturday , September 21 2019
ব্রেকিং নিউজ :

Home / শীর্ষ সংবাদ / বালিশ কাণ্ডে নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার-ঠিকাদারের বিল বন্ধঃ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়

বালিশ কাণ্ডে নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার-ঠিকাদারের বিল বন্ধঃ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়

খােলাবাজার ২৪, বুধবার, ২২ মে ২০১৯ঃ পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের আওতায় ভবনের আসবাবপত্র ও বালিশ কেনাসহ অন্যান্য কাজের অস্বাভাবিক ব্যয়ের অভিযোগ উঠার পর, প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মাসুদুল আলমকে প্রত্যাহার করেছে সরকার।

বুধবার গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অনিয়মের অভিযোগ ওঠায় মাসুদুল আলমকে প্রত্যাহার করা হয়েছে।

অস্বাভাবিক ব্যয়ের বিষয়ে একটি গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, রূপপুর প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের বসবাসের জন্য নির্মাণাধীন গ্রিনসিটি আবাসন প্রকল্পের জন্য আসবাবপত্র ও অন্যান্য জিনিসপত্র কেনায় দুর্নীতি হয়েছে।

সেখানে একটি বালিশের দাম দেখানো হয়েছে ৫ হাজার ৯৫৭ টাকা, আর আর সেই বালিশ ফ্ল্যাটে ওঠানোর খরচ ৭৬০ টাকা দেখানো হয়েছে। এভাবে বিভিন্ন আসবাবপত্রেও অস্বাভাবিক ব্যয় দেখানো হয়েছে।

এরপর এ বিষয়ে তদন্তে গত রবিবার দুটি কমিটি গঠন করেছ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। তদন্ত কমিটির প্রতিবেদন না পাওয়া পর্যন্ত ঠিকাদার প্রতিষ্ঠানের সব ধরনের বিল পরিশোধ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। তদন্ত প্রতিবেদনের সুপারিশের আলোকে বাজার মূল্যের সঙ্গে সামঞ্জস্য রেখে ঠিকাদার প্রতিষ্ঠানকে বিল পরিশোধের বিষয়টি নিশ্চিত করা হবে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24