Monday , June 24 2019
ব্রেকিং নিউজ :

Home / খেলাধুলা / প্রথম তিন ম্যাচ নিয়ে মাশরাফি উদ্বিগ্ন

প্রথম তিন ম্যাচ নিয়ে মাশরাফি উদ্বিগ্ন

খােলাবাজার ২৪, বৃহস্পতিবার২৩ মে,২০১৯ঃ লন্ডনের কেনিংটন ওভালে আগামী ৩০ মে পর্দা উঠতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসরের। আর এই বিশ্বকাপের আগ মুহূর্তে সুখবর পেলেন সাকিব আল হাসান। রশিদ খানকে হটিয়ে আবারও আইসিসির ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছেন এই টাইগার ক্রিকেটার।

সাকিবের শীর্ষে উঠে আসার মূলে আয়াল্যান্ডে সম্প্রতি হওয়া ত্রিদেশীয় সিরিজে ১৪০ রান ও দুটি উইকেট পাওয়া। এই টুর্নামেন্টে দুটি হাফসেঞ্চুরিও করেন সাকিব।

ত্রিদেশীয় সিরিজ ও অন্য টুর্নামেন্ট মিলে ২০০৯ সাল থেকে ছয়টি ফাইনাল খেলেও ট্রফি ছুঁতে পারেনি বাংলাদেশ দল। কিন্তু সপ্তমবার আয়ারল্যান্ডে ফাইনালে এসে লাকি সেভেন ধরা দিয়েছে বাংলাদেশের কাছে।

তবে আয়াল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হলেও ইংল্যান্ডে আসন্ন বিশ্বকাপে বাংলাদেশের বিরাট ভালো কিছু করা কঠিন হবে বলে মনে করেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বলেন, আমাদের পক্ষে বিশ্বকাপে দারুণ কিছু করা কঠিন। কারণ প্রথম তিনটি ম্যাচই মারাত্মক শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে হবে।

ত্রিদেশীয় টুর্নামেন্টে বাংলাদেশ দু’বার ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চমকে দেয়। মাশরাফি বুঝতে পারছেন, এই সাফল্য দেশের মানুষকে স্বপ্ন দেখাচ্ছে। তা ছাড়া ২০১৭-র চ্যাম্পিয়ন্স ট্রফিতেও বাংলাদেশ সেমিফাইনালিস্ট।

মাশরাফি বলেন, শেষ পাঁচ-সাত বছরে আমাদের ম্যাচ থাকলেই প্রচুর বাংলাদেশের ভক্ত স্টেডিয়ামে ভিড় করছে। আমাদের জয় দেখা ছাড়া অন্য কিছু ওরা ভাবতেই পারে না।

অধিনায়কের আরও কথা, মনে রাখতে হবে, বিশ্বকাপটা কিন্তু একেবারে অন্যরকম টুর্নামেন্ট। হালফিলে ইংল্যান্ডে হওয়া ম্যাচগুলোর দিকে লক্ষ্য করুন। দেখবেন সব ম্যাচেই প্রায় প্রচুর রান উঠেছে। তাই ইংল্যান্ডে বিশ্বকাপ খেলতে হলে অন্য রকম মানসিকতা নিয়ে মাঠে নামতে হবে।

বিশ্বকাপে কখনও চ্যাম্পিয়ন হয়নি বাংলাদেশ। তবে ২০১৫ সালে টাইগাররা কোয়ার্টার ফাইনালে উঠেছিল। সেই সঙ্গে বিভিন্ন সময়ে বেশ কয়েকটি ম্যাচে তারা অঘটনও ঘটিয়েছে। এবার বাংলাদেশকে প্রথম তিনটি ম্যাচ খেলতে হবে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও এই মুহুর্তে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে থাকা ইংল্যান্ডের বিরুদ্ধে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24