শনি. এপ্রি ২০, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার ২৪,সোমবার,২৭মে ২০১৯ঃ কেন্দ্রীয় কমিটি এক কর্মসূচি ঘোষণার পর ফের অবস্থান কর্মসূচি শুরু করেছেন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে পদবঞ্চিতরা।

সোমবার প্রথম প্রহরে রাত ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)-এর রাজু ভাস্কর্যের পাদদেশ অবস্থান নেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা অবস্থান কর্মসূচিতে থাকবেন বলে জানিয়েছেন।

প্রায় ২০ জনের মতো এই কর্মসূচিতে রয়েছেন। তাদের মধ্যে রয়েছেন আগের কমিটির সমাজসেবা সম্পাদক রানা হামিদ, কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক রাকিব হোসেন প্রমুখ।

সম্মেলনের এক বছর পর ছাত্রলীগের নতুন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর থেকে ক্ষোভ-বিক্ষোভ চলছে, যা মারামারিতেও গড়ায়।

কমিটিতে বিতর্কিত অনেককে ঠাঁই দেওয়া হয়েছে দাবি করে তাদের বাদ দেওয়ার দাবি তোলে একটি অংশ। নানা কর্মসূচি পালনের পর বিতর্কিতদের বাদ দেওয়ার আশ্বাসে তারা শান্ত হয়েছিল।

কিন্তু সোমবার সকালে নতুন কমিটির সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর কর্মসূচি সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী নেওয়ার পর বিক্ষু্ব্ধ অংশটি পুনরায় নামল কর্মসূচিতে।

এ বিষয়ে রানা ও রাকিব সাংবাদিকদের বলেন, বিতর্কিতদের বাদ দিয়ে কমিটি পুনর্গঠনের আগে এই কর্মসূচি পালনের প্রতিবাদ করছেন তারা। এছাড়া তাদের উপর হামলার বিচারও দাবি তারা করছেন।

এসব দাবি পূরণ না হলে অবস্থান কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন তারা।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের কোনো বক্তব্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।