Tuesday , October 15 2019
ব্রেকিং নিউজ :

Home / শীর্ষ সংবাদ / কোনো অজুহাতে কোনো উন্নয়ন কর্মকান্ড যেনো স্তিমিত না হয় : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

কোনো অজুহাতে কোনো উন্নয়ন কর্মকান্ড যেনো স্তিমিত না হয় : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

খােলাবাজার ২৪, রবিবার ২৩ জুন ২০১৯ঃ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, এমপি বলেছেন, ‘কোনো অজুহাতে কোনো উন্নয়ন কর্মকান্ড যেনো স্তিমিত না হয়ে যায়। ইতোমধ্যে গণপূর্ত অধিদপ্তরের অনেক পরিবর্তন সূচিত হয়েছে। কিন্তু পরিবর্তনের গতি আরও বাড়াতে হবে’।
আজ রবিবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় গণপূর্ত অধিদপ্তর মিলনায়তনে গণপূর্ত অধিদপ্তরের সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গণপূর্ত অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক পরিশ্রম করেন। তাঁর কোনো ক্লান্তি নেই, কেনো কাজে অনীহা নেই। কোন অনিয়ম, দুর্নীতির সাথে কোনভাবে তাঁর সম্পৃক্ততা নেই। এরকমের একটি পরিশ্রমী রাষ্ট্রব্যবস্থায় আজ আমরা রয়েছি’।
গণপূর্ত অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে মন্ত্রী আরো বলেন, ‘আপনারা আমাকে সহযোগিতা করছেন। অনেকেই পূর্বের অবস্থান পরিবর্তন করেছেন। আপনাদের কর্মকান্ডে, আচার-আচরণে অনেক গতি ফিরে এসেছে। স্বচ্ছতা ও দায়বদ্ধতা ফিরে এসেছে। আত্মশুদ্ধি, আত্মসমালোচনা, জনমুখী ও দীর্ঘসূত্রিতা পরিহার করার জায়গাটাকে আরো ত্বরান্বিত করতে হবে। আমাদের কাজের গতি আরো বাড়াতে হবে। দৃশ্যমান উন্নয়ন কাজ সবার সামনে নিয়ে আসতে হবে। গণপূর্ত অধিদপ্তরের গৌরবকে পুনরুদ্ধার করতে হবে’।
গণপূর্ত অধিদপ্তরের প্রকৌশলীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ‘আমরা একটা ব্যতিক্রম আনতে চাই। প্রথাগত জায়গা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। আধুনিক, যুগোপযোগী, পরিবেশসম্মত, ঝুঁকিমুক্ত, সাধারণের আনন্দমুখর বিচরণ নিশ্চিত করার পরিকল্পনা এখন থেকে নিতে হবে’।
পরে মন্ত্রী গণপূর্ত অধিদপ্তর চত্বরে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে গণপূর্ত অধিদপ্তরের সেবা সপ্তাহের (২৩ থেকে ২৭ জুন) আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ শহীদ উল্লা খন্দকার, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ সাহাদাত হোসেন এবং স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির।

Print Friendly, PDF & Email

About kholabazar 24