শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার ২৪,শুক্রবার ,১৯জুলাই,২০১৯ঃ সদ্য প্রয়াত সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ভাই ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মুহম্মদ (জিএম) কাদেরকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষনার একদিন পরেই পাল্টা বিবৃতি দিলেন দলের সিনিয়র কো-চেয়ারমান ও সংসদের বিরোধী নেতা রওশন এরশাদসহ জ্যেষ্ঠ নেতারা।

বিবৃতিতে তারা বলেন, ‘চেয়ারম্যান নন, গোলাম মোহাম্মদ কাদের জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।’

সংসদের বিরোধী নেতা রওশন এরশাদসহ জ্যেষ্ঠ নেতা বলেন, জিএম কাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আছেন। তিনি দলীয় ফোরামে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত এ দায়িত্ব পালন করবেন। কিন্তু হুট করে আলাপ আলোচনা ছাড়া তাকে নতুন চেয়ারম্যান ঘোষণা হটকারিতা। কারণ তাকে জাপার চেয়ারম্যান করার বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। গঠনতন্ত্র অনুযায়ী দলীয় ফোরামে সিদ্ধান্ত না হওয়ায় কাদের জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। তাকে নতুন চেয়ারম্যানের ঘোষণা থেকে বিরত থাকার জন্য নেতাদের প্রতি তারা আহ্বান জানান।

এদিকে এই ঘটনার পর, জাতীয় পার্টির (জাপা) নির্বাহী কমিটির জরুরি সভা ডাকা হয়েছে। শুক্রবার জাতীয় পার্টির চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে অনুযায়ী, আগামীকাল শনিবার (২০ জুলাই) সকাল ১০টায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে নির্বাহী কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হবে। দেশের বন্যা পরিস্থিতি মোকাবিলায় জাতীয় পার্টির কর্মসূচি নির্ধারণে জরুরি এ সভা অনুষ্ঠিত হবে।

সভা শেষে দলটির নতুন চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করবেন।