বৃহঃ. মার্চ ২৮, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

 খােলাবাজার ২৪,শনিবার, ২১সেপ্টেম্বর, ২০১৯ঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী (সম্মান) বিজ্ঞান বিভাগের লিখিত ভর্তি পরীক্ষা শনিবার  (২১ সেপ্টেম্বর) দুটি শিফটে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।

এবারই প্রথম বিশ্ববিদ্যালয় বিভিন্ন ভবনে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস সাজানো হয়েছে। ফলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাড়া আর অন্য কোন শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষার কেন্দ্র থাকছে না। এবং ২টি শিফটে ভর্তি পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। সকাল  ১০টা থেকে সাড়ে ১১টা ১ম শিফটে জোড় সংখ্যার রোল এবং বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ২য় শিফটে বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

ইউনিট-৩ এর প্রতিটি আসনের বিপরীতে ২৮.৮১ জন শিক্ষার্থী লড়ছেন। সর্বমোট ২৩ হাজার  ৭ শত ৭৩ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছিল। ১ম শিফটে  ১১,৯১০ জন এবং ২য় শিফটে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ১১,৮৮৬ জন। নির্বাচিত পরীক্ষার্থীদের মধ্যে নূনতম জিপিএ ছিল ৯.৬৭। বিজ্ঞান বিভাগের আসন সংখ্যা মোট ১,১৫৫। বিজ্ঞান বিভাগে নেওয়া হবে ৮২৫ জন। এই বিভাগ থেকে  পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সামাজিক বিজ্ঞান অনুষদে যাবে ২৭০ জন এবং বিবিএ পড়ার সুযোগ পাবে ৬০ জন।

লিখিত ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বিভিন্ন পরীক্ষা কক্ষ পরিদর্শন করেন। সে সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, প্রক্টর ড. মোস্তফা কামাল এবং বিভিন্ন অনুষদের ডীন উপস্থিত ছিলেন।