Tuesday , February 25 2020
ব্রেকিং নিউজ :

Home / সারাদেশ / ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স এর শিশু অধিকার পরিস্থিতি বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স এর শিশু অধিকার পরিস্থিতি বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

খােলাবাজার ২৪,সোমবার,০৭অক্টোবর,২০১৯ঃমোঃরাসেল মিয়াঃনরসিংদী প্রতিনিধিঃ শিশু গড়বে সোনার দেশ,পায় যদি সে পরিবেশ এ বিষয়কে প্রতিপাদ্য করে ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স এর উদ্যোগে জেলার শিশু অধিকার পরিস্থিতি বিষয়ে দায়িত্ব বাহকদের সাথে শিশুদের মত বিনিময় সভা আজ সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ) নরসিংদী এর সহযোগীতায় জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন এনটিসিএফ নরসিংদীর সভাপতি সীমান্ত সাহা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) তানবীর মোহাম্মদ আজিম,নেজারত ডেপুটি কালেক্টর শাহরুখ খান,নির্বাহী ম্যাজিষ্ট্রেট মেহেদী হাসান,সহকারী জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন,প্রফেসর মুরাদ উদ্দিন আহমেদ.জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ খলিলুর রহমান সজীব,এনটিসিএফ এর প্রতিনিধি সুমনা শিল্পী প্রমুখ। উল্লেখ যে এনটিসিএফ শিক্ষা,সুরক্ষা, স্বাস্থ্য বিনোদন এই ৪টি বিষয় নিয়ে জেলা প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নিয়ে কাজ করে আসছে।
সভায় শিশু সুরক্ষায় মতামত পেশ অনুষ্ঠানটির মডারেটরের দায়িত্ব পালন করেন তাবাসসুম ইকবাল লাইকা ও সাগর সিকদার ৪টি বিষয়ের উপর ১০টি সমস্যার কথা উল্লেখ করেন, এই সুপারিশমালা ও পেশ করেন মোট ২০ জন কিশোর কিশোরী। প্রধান অতিথি এনটিসিএফ এর সদস্যদের উদ্দেশ্যে বলেন তোমরা ভাল চিন্তা করবে,বেশি করে বই পড়বে,পরিস্কার পরিচ্ছন্ন থাকবে,গোসল করে খাবার ঠিকমত খেয়ে তারপর স্কুলে যেতে হবে। তিনি আরো বলেন উইন্টার ভ্যাকেশন বাদ দিয়ে বর্ষাকালীন ভ্যাকেশন দেয়া যায় কি না বিষয়টি ভেবে দেখা দরকার। ছাত্রীদের সুবিধার্থে আমি চর এলাকায় ১২টি উইমেন ফ্যাসিলিটি কর্ণার করে দিয়েছি। আমি নরসিংদীতে একটি আন্তজার্তিক মানের শিশু পার্ক করার পরিকল্পনা করেছি যার ব্যয় হবে ১৫ কোটি টাকা। তিনি প্রতিটি স্কুলে খেলার মাঠ ও বিজ্ঞানাগার সহ অন্যান্য সুবিধা আছে কি না তার রিপোর্ট দেয়ার জন্য উপস্থিত সহকারী শিক্ষা অফিসার মহোদয়কে নির্দেশ দেন।

Print Friendly, PDF & Email

About kholabazar 24