শনি. এপ্রি ২০, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
খােলাবাজার ২৪,মঙ্গলবার,১৫অক্টোবর,২০১৯ঃ ভারত সফরের জন্য বাংলাদেশ ক্রিকেট দল ঘোষণা করা হবে ২০ অক্টোবর। টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের জন্য আলাদা স্কোয়াড দেয়া হবে বলেও নিশ্চিত করেছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

ক্যারিবিয়ান টি-টোয়েন্টি লিগ সিপিএলে বার্বাডোসকে চ্যাম্পিয়ন করে বুধবার দেশে ফিরবেন অধিনায়ক সাকিব আল হাসান। তার পরপরই ছুটি শেষে ঢাকায় ফিরবেন দুই কোচ রাসেল ডমিঙ্গো ও ল্যাঙ্গাভেল্ট। গতানুগতিকভাবে সিরিজের পূর্বে ক্রিকেট নির্বাচক ও অপারেশন্স মিলে চূড়ান্ত করা হবে ভারতের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের দল। তাই সবকিছু ঠিক থাকলে এক সপ্তাহ পরই ঘোষণা করা হবে ভারত সফরের জন্য বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দল।

নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, টি-২০, টেস্ট দলে কাদের রাখা হবে, সেই বিষয়গুলো আলোচনা করে দল ঘোষণা করা হবে। যেহেতু আমাদের টিম ৩০ অক্টোবর চলে যাবে, সেই হিসেবে আমাদের হাতে বেশিদিন সময় নেই। আশা করি, ২০ তারিখের মধ্যে দলটা দিয়ে দিতে পারবো।

ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলছে টিম ইন্ডিয়া। এক ম্যাচ হাতে রেখে টেস্ট সিরিজ জিতেছে কোহলি’র দল। বিশাখাপত্তমে ও পুনের উইকেট অনেকটাই স্পিনার নির্ভর। দুই টেস্টের সবগুলো ইনিংসে অলআউট হওয়ায় দক্ষিণ আফ্রিকার ৪০ উইকেটের মধ্যে ২৪ উইকেট শিকার করে স্পিনাররা। বাংলাদেশের স্পিন শক্তির ব্যাপারটি মাথায় রেখে ভিন্ন কৌশল আটছে টিম ইন্ডিয়া।

বাশার আরো বলেন, আমার মনে হয় না ভারত স্পিন তৈরি করবে না। তারা আমাদের বিপক্ষে পেস আক্রমণ সাজাবে।

সেক্ষেত্রে আফগান সিরিজে একাদশে সুযোগ না পেলেও ভারতের বিপক্ষে তিন পেসার তাসকিন, এবাদত রাহিদের সামনে সাদা পোশাকের মঞ্চে নিজেদের উড়ার করার দারুণ সুযোগ থাকছে।

৩০ অক্টোবর টি-টোয়েন্টি সিরিজে দল ভারতের উদ্দেশে দেশ ছাড়বে। তার পর যাবে টেস্ট দল। ৩ নভেম্বর দিল্লিতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও স্বাগতিক ভারত।