বৃহঃ. মার্চ ২৮, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
খােলাবাজার ২৪,সোমবার,১১নভেম্বর,২০১৯ঃস্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিনিধিঃ ঘুর্নিঝড় ” বুলবুল” ’র তান্ডবে স্বরূপকাঠিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। রোববার বেলা ১২ টায় শুরু হয়ে আধাঘন্টার ওই তান্ডবে প্রচুর গাছপালা পড়ে শত শত আধাপাকা ও কাঁচা ঘরবাড়ী বিধ্বস্ত হয়েছে। বিচ্ছিন্ন হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা। লন্ডভন্ড হয়ে গেছে বিদ্যুত লাইন। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন নিহতের খবর পাওয়া যায়নি তবে অন্তত  ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।
ঘুর্নিঝড় বুলবুল এর প্রভাবে শুক্রবার সকাল থেকে কখনো হালকা কখনো মাঝারী ও কখনো গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিল। শনিবার সন্ধ্যা থেকে রাতভর মুসলধারে বৃষ্টি পড়ে। সকাল থেকে বৃষ্টির সাথে উত্তর-পূর্ব দিক থেকে দমকা হাওয়া বইতে থাকে । বেলা ১০ টার দিকে বাতাসের গতি বৃদ্ধি পেতে থাকে। দুপুর ১২ টায় শুরু হয় তান্ডব। আধাঘন্টার মধ্যে তছনছ হয়ে যায় গোটা স্বরূপকাঠি। প্রচুর গাছপালা উপড়ে, ভেঙে পড়ে। গাছ পড়ে অসংখ্য ঘরবাড়ী বিধ্বস্ত হয়। গাছ পড়ে সবগুলো সড়কে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়েগেছে। এসময় হরিহরকাঠি গ্রামের চান মিয়ার হাত ও ব্যাসকাঠি গ্রামের কবির শেখের পা ভেঙে যায়। গুরুতর আহত হয় বরছাকাঠি  গ্রামের বাবুল মিয়ার ছেলে হাসান ও মেয়ে মাহিমা, হরিহরকাঠি গ্রামের শাহরিয়া। আহতদের  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। গতকাল সোমবার বেলা ১১ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত স্বরূপকাঠি- বরিশাল সড়কের স্বরূপকাঠি-বানারীপাড়া অংশে বহু গাছ পড়ে থাকায় ওই অংশে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু জানান এ পর্যন্ত তিনজন আহত হওয়া ছাড়া কোন আর কোন হতাহতের খবর পাওয়া যায়নি। তিনি জানান, তাৎক্ষনিক প্রয়োজন মেটানোর জন্য ১ লাখ টাকা ও ২৫ মে.টন চাল বরাদ্দ পাওয়া গেছে। যা অপ্রতুল। তার পরেও জরুরী কাজ চালানো হচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন টিম ঘুর্নিঝড় পরবর্তি ব্যাবস্থা গ্রহনের জন্য মাঠে কাজ করছে