শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
খােলাবাজার২৪,বুধবার,১২ফেব্রুয়ারি,২০২০ঃ রাতে ঘুম হয় না, অথবা ঘুমের অভ্যাস চলে গিয়েছে? রাতে কিছুতেই ঘুমোতে পারেন না? সেই সব মানুষকে ঘুমের এমন সমস্যা থেকে মুক্তি দিতে উদ্যোগী হয়েছে ‘ওয়েকফিট’ নামের একটি সংস্থা। তাদের দেয়া শর্ত অনুযায়ী, প্রতিদিন প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমালে পেয়ে যাবেন এক লাখ টাকার পারিশ্রমিক!

‘ইনসমনিয়া’ ভুগছেন এমন বহু মানুষকে এ সমস্যা থেকে মুক্তি দিতেই এই বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে। ‘ওয়েকফিট’ নামের সংস্থাটি সম্প্রতি শুরু করেছে একটি ইন্টার্নশিপ প্রোগ্রাম। সংস্থার তরফে সংবাদ মাধ্যমকে জানানো হয়েছে, কাজটি ১০০ দিনের আর এর জন্য ওয়েবসাইটে বিজ্ঞাপনও দেয়া হয়েছে। বিজ্ঞাপনে ওই সংস্থা লিখেছে, ‘আপনি কি রাতে আপনার প্রিয় শোগুলো না দেখে তার পরিবর্তে ৯ ঘণ্টা ঘুমাতে পারবেন? যদি তাই হয়, তাহলে আপনিই হতে পারেন যোগ্য প্রার্থী, আমরা যার খোঁজ করছি।’ এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘ওয়েকফিট স্লিপ ইন্টার্নশিপ’।

কারা ‘ওয়েকফিট স্লিপ ইন্টার্নশিপ’-এর যোগ্য প্রার্থী?

এর ‘জব ডেসক্রিপশন’-এ বলা হয়েছে, ‘শুধু ঘুম!’ তবে এর সঙ্গেই জুড়ে দেয়া হয়েছে কিছু শর্ত। সেগুলি হলো:

১. এমন প্রার্থী গ্রহণযোগ্য হবে যিনি শোয়ার ১০-২০ মিনিটের মধ্যেই ঘুমিয়ে পড়তে পারেন। যার যখন-তখন সামান্য সুযোগ পেলেই ঘুমিয়ে পড়ার ক্ষমতা রয়েছে।

২.বেশি রাত পর্যন্ত জেগে না থাকা এর অন্যতম শর্ত। এর সঙ্গেই নিজের ফোনে আসা একের পর এক নোটিফিকেশনকেও অগ্রাহ্য করতে পারবে যে। সব কিছু দূরে রেখে শুধুই আরামের ঘুম। এটুকুই ‘কাজ’।

৩. শেষে বলা হয়েছে, ইন্টার্নদের ঘুমাতে হবে ওয়েকফিটের দেয়া ম্যাট্রেসে। স্লিপ ট্র্যাকারের মাধ্যেমে তাদের ঘুমের নানা দিক লক্ষ্য রাখা হবে। সেই অনুযায়ী ভাল ঘুমানোর পরামর্শ দিতে কাউন্সেলিং সেশনও থাকবে।