Wednesday , July 8 2020
ব্রেকিং নিউজ :

Home / সারাদেশ / বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষির্কীতে মোংলায় দিন ব্যাপী ফ্রি চক্ষু ক্যাম্প

বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষির্কীতে মোংলায় দিন ব্যাপী ফ্রি চক্ষু ক্যাম্প

মোংলা প্রতিনিধিঃ জাতীর জনক বঙ্গবন্ধূ শেখ মুজিবর রহমানের জন্ম শত বার্ষির্কী উপলক্ষে দিন ব্যাপি চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে গোপালগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও মোংলা পোর্ট পৌরসভার যৌথ উদ্যোগে দিন ব্যাপী ফ্রি এ চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে পৌর মেয়র মোঃ জুলফিকার আলীর সভাপতিত্বে পৌর শহরের রিমঝিম সিনেমা হল চত্বরে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডাঃ সাইফুদ্দিন আহমেদ। এ চক্ষু শিবিরের প্রধান পৃষ্ঠপোষক ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আঃ খালেক। ফ্রি এ চক্ষু ক্যাম্পের মাধ্যমে অবহেলীত মোংলা পৌরসভা ও উপজেলা এলাকার প্রায় শতাধিক গরিব ও অসহায় মানুষের চক্ষু চিকিৎসা ও অন্ধত্ব থেকে রেহাই পাবে। এসকল মানুষ ফিড়ে পাবে তাদের চোখের আলো ও দৃষ্টি শক্তি।
চিকিৎসা নিতে আসা বৃদ্ধ আজাহারুল ইসলাম জানায়, দীর্ঘ ৮মাস যাবত তার চোখের সমস্যা দেখা দিয়েছে। চোখে ঝাপসা দেখা ও প্রতিনিয়ত পানী ঝড়তো তার চোখ থেকে। কিন্ত টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেনা তিনি। তিনি আরো বলেন, এবছর গোপালগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও মোংলা পোর্ট পৌরসভার যৌথ উদ্যোগে আজ মনে হচ্ছে আমি আমার চোখের আলো পুনরায় ফিড়ে পাবে। ছবুরুন্নেছা জানায়, প্রায় এক বছর যাবত চোখে ভালবাবে দেখতে পারছেন না, তাই সংসারের অভাবের কারনে চিকিৎসার করাতে পারছেন না তিনি। এখানকার চক্ষু চিকিৎসা ক্যাম্পে এসে তিনি আশার আলো দেখতে পারছেন।
দিন ব্যাপি চক্ষু ক্যাম্প স্থানীয় সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে মোংলা পৌরসভার প্রায় ৫ শতাধিক চোখের রোগীর বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ সরবরাহ করা হয়। এ ছাড়া চোখে ছানী পড়া রোগীদের বাছাই করা হয়। এদেরকে হাসপাতাল ও পৌর কর্তৃপক্ষ পরবর্তিতে গোপালগঞ্জে নিয়ে হাসপাতালে ফ্রি অপারেশন করবেন বলে আস্বাস্ত করে পৌর মেয়র আলহাজ্ব মোঃ জুলফিকার আলী।

Print Friendly, PDF & Email

About kholabazar 24