শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
খােলাবাজার২৪,বৃহস্পতিবার,১২মার্চ,২০২০ঃআলাউদ্দিন সবুজ,ফেনীঃ ফেনীতে প্রবাস ফেরত ১০ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা মঙ্গলবার ঢাকায় এসে বুধবার গ্রামের বাড়িতে পৌছেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, মঙ্গলবার চীন থেকে ১ জন, ইতালী থেকে ৮ জন ও কুয়েত থেকে ১ জন ব্যক্তি দেশে ফিরেছেন। এদের মধ্যে দুইজনের বাড়ি সদর উপজেলায়, দুইজনের বাড়ি দাগনভূঞা, দুইজনের বাড়ি ছাগলনাইয়া ও অপর চারজনের বাড়ি ফুলগাজী উপজেলায়। তাদের ব্যাপারে ঢাকায় সংশ্লিষ্ট দপ্তর হতে জেলা স্বাস্থ্য বিভাগকে জানানো হয়। দেশে ফেরার পর তাদের বিমানবন্দরে কোনো ধরনের পরীক্ষা-নিরীক্ষা না করেই ছেড়ে দেওয়া হয়েছিল। তাদের কারও শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ নেই বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।
সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, ১০ প্রবাসী দেশে ফেরার বিষয়ে জানতে পেরেছি। তারা নিজেরাও সতর্ক এবং সচেতন। আমরা সার্বক্ষনিক তাদের সাথে যোগাযোগ রাখছি।
তিনি আরো জানান, তাদের প্রত্যেককে ১৪ দিন পারিবারিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। গোয়েন্দা সংস্থার সদস্যরাও তাদের উপর নজর রাখছেন। এর মধ্যে তাদের কারো শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা গেলে সরকারিভাবে সবধরনের চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে সন্দেহভাজন করোনাভাইরাস আক্রান্ত রোগীদের জন্য ফেনী জেনারেল হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় ১০৫ শয্যার আইসোলেশন ইউনিট চালু করা হয়েছে। হাসপাতালের আরএমও ডা. ইকবাল হোসেন ভূঁঞা বলেন, ফেনী জেনারেল হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় আটটি আলাদা কক্ষ নিয়ে সন্দেহভাজন করোনাভাইরাস আক্রান্ত রোগীদের জন্য আইসোলেশন সেন্টার করা হয়েছে। আইসোলেশন সেন্টারে ওঠার সিঁড়িও আলাদা রাখা হয়েছে। তবে এখনো কেউ ভর্তি হয়নি।
জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান জানান, করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির কার্যক্রম শুরু হয়েছে।