Monday , July 13 2020
ব্রেকিং নিউজ :

Home / আন্তর্জাতিক / পাকিস্তানে দুইটি মসজিদে সিলগালা : বাকি সকল মসজিদে ১৪৪ ধারা জারি

পাকিস্তানে দুইটি মসজিদে সিলগালা : বাকি সকল মসজিদে ১৪৪ ধারা জারি

খােলাবাজার২৪, সোমবার, ২৩মার্চ, ২০২০ঃ  দুইটি মসজিদে সিলগালা করে দেয়ার পর এবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের মসজিদে সকল ধরণের কার্যক্রম বন্ধে ১৪৪ ধারা জারি করেছে দেশটির প্রশাসন।

পাকিস্তানের সংবাদ মাধ্যম ডনের খবরে বলা হয়েছে, এক সপ্তাহের জন্য এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এবং শবে মেরাজ উপলক্ষে জমায়েত বন্ধ করে দেয়া হয়েছে। সেইসঙ্গে তাবলীগ জামাতের কেউ জমায়েত হতে পারবে না। তাদের মধ্যে এক বিদেশি নাগরিকের করোনা শনাক্ত হওয়ার পর ইসলামাবাদ প্রশাসন এই সিদ্ধান্ত নিল।

দেশটির ডেপুটি কমিশনার হামজা শাফকাত ওই মসজিদের আলেমের সমালোচনা করে বলেন, তাদের একজনের করোনার লক্ষণ ছিল এটা জানার পরও তারা ঘোরাঘুরি করেছে।

ডনকে শাফকাত বলেন, তাবলীগ জামাত যেসব মসজিদে থাকতো সেসব জীবাণুমুক্ত করা হয়েছে এবং সিলাগালা করে দেয়া হয়েছে। করোনায় আক্রান্ত হওয়া ঐ রোগী কিরগিস্তানের এবং তাকে হাজি ক্যাম্পে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এখন পর্যন্ত পাকিস্তানে করোনায় আক্রান্তের সংখ্যা ৮০৩ জন। মারা গেছেন ৬ জন। প্রতিনিয়ত দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে।

প্রসঙ্গত, বিশ্বের ১৯২ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া প্রাণঘাতি এ ভাইরাসে সোমবার (২৩ মার্চ) সকাল পর্যন্ত ১৪ হাজার ৬৪৭ জনের মৃত্যু হয়েছে। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ছাড়িয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৮ হাজার ৬২৭ জন।

Print Friendly, PDF & Email

About kholabazar 24