শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
খােলাবাজার২৪,রবিবার ,২০সেপ্টেম্বের,২০২০: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে কম্পিউটার চুরির প্রকৃত চোরদের শনাক্তকরণ এবং তদন্তের প্রতিবেদন জনসম্মুখে প্রকাশের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে সামনে ঘন্টাব্যাপী  মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
মানববন্ধনে শিক্ষার্থীরা বশেমুরবিপ্রবিতে ঘটে যাওয়া কম্পিউটার চুরির ঘটনার বিষয়ে বিভিন্ন অসংগতির কথা তুলে ধরেন।শিক্ষার্থীরা বলেন, ঈদুল আজহার ছুটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় লাইব্রেরী থেকে ৪৯ টি কম্পিউটার চুরির ঘটনা ঘটেছিল। সে বিষয়ে এখনো পূর্ণাঙ্গ কোন সমাধান হয়নি এবং কম্পিউটার চুরির ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটি গত ৬ সেপ্টেম্বর তদন্ত প্রতিবেদন রেজিস্ট্রার বরাবর জমা দিলেও সেটা এখনো বিশ্ববিদ্যালয়ের  উপাচার্যের কাছে হস্তান্তর করা হয়নি।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ নূরউদ্দিন আহমেদ বলেন, কম্পিউটার চুরির ঘটনা সংক্রান্ত প্রতিবেদনটি যথাসময়ে রেজিস্ট্রার অফিসে জমা হয়েছে। পরবর্তীতে বিষয়টি শৃঙ্খলা বোর্ডে উঠবে। এই বোর্ডের চেয়ারম্যান মাননীয় ভাইস চ্যান্সেলর। উনি যখন প্রতিবেদনটি চাইবেন তখন আমি দেব। তাছাড়া শৃঙ্খলা কমিটি বিষয়টি সম্পর্কে অবগত আছে বলেও তিনি জানান।