Saturday , October 24 2020
ব্রেকিং নিউজ :

Home / বিনোদন / ‘নারীর পোশাক নিয়ে কেবল পুরুষই নয়, অনেক নারীরও সমস্যা আছে’

‘নারীর পোশাক নিয়ে কেবল পুরুষই নয়, অনেক নারীরও সমস্যা আছে’

খােলাবাজার২৪, সোমবার ১২, অক্টোবর ২০২০: দেশজুড়ে নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে চলছে আন্দোলন। রাজপথ থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সবাই এর তীব্র প্রতিবাদ জানাচ্ছে। বিভিন্ন শ্রেণিপেশার মানুষের পাশাপাশি শোবিজ অঙ্গনের তারকারাও কথা বলতে শুরু করেছেন ধর্ষণের বিরুদ্ধে। মেয়েদের পোশাক নিয়ে কেবল ছেলেরাই না, অনেক নারীরও সমস্যা আছে বলে এবার মন্তব্য করেছেন জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা।

ভাবনা তার ফেসবুকে এক পোস্টে জানিয়েছেন, নারীর পোশাক নিয়ে কেবলমাত্র পুরুষই নয়, অনেক নারীরও অনেক সমস্যা আছে। যেমন আমাকে সব সময় সবাই বলে থাকে আমাকে দেখলে মনে হয় না আমি বই লিখতে পারার ক্ষমতা রাখি। আমি যখন নতুন ছিলাম আমাদের সিনিয়র বহু অভিনেত্রীরা আমার পোশাক নিয়ে আমার সামনেই বহু হাসাহাসি করেছেন। কিছুদিন আগে, করোনাকালে আমি কিছু নাচের ভিডিও আপলোড করেছিলাম, সেখানেও একজন নারী নৃত্যশিল্পী আমার দেহ ভঙ্গিমা নিয়ে কথা বলেছেন। বলেছেন, কেবল লাইক কুড়ানোর জন্যে আমি নেচেছি। আরেকজন আমার মায়ের চেয়ে বড় হবে সে বলেছেন, আমার শরীরে নাচ দেখতে তার বমি আসে। তো মেয়েদের পোশাক নিয়ে কেবল ছেলেরা না অনেক নারীদেরও অনেক সমস্যা। কারণ তারা শারীরিকভাবে নারী, মস্তিস্কে পুরুষ।

পোশাক দেখে বিচার করা আমাদের পুরোনো অভ্যাস। এ থেকে কীভাবে আমরা বের হবো তার উত্তর আমার জানা নেই। তবে প্রতিবাদ করতে হবে। চুপ থাকতে থাকতে আমরা যেন একদিন সবকিছু হারিয়ে না ফেলি।

আপনার চেয়ে সফল কাউকে দেখলেই মনে হবে তার যোগ্যতা নেই, অবশ্যই অসৎভাবে সে সফল হয়েছে। আর মেয়েদের ক্ষেত্রে খুব সোজা অফিসের বসের সঙ্গে, শিক্ষকের সঙ্গে আর আমরা তো নায়িকা, আমরা তো সবার সঙ্গেই যে কোনো কিছুর বিনিময়ে সফল হতে পারি। কারণ আমরা আমার চেয়ে সফল কাউকে নিতে পারি না। মেয়েদের পোশাক না দেখে, তার কাজ দেখুন। তার অধ্যবসায় দেখুন।

Print Friendly, PDF & Email

About kholabazar 24