শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements


খােলাবাজার২৪, রবিবার, ০৩ জানুয়ারী ২০২১ঃ  নতুন বছরের শুরু থেকে পূর্ণাঙ্গ শরীয়াহ ভিত্তিক ইসলামি কব্যাংকিং কার্যক্রম শুরু করেছে গ্লোবাল ইসলামী ব্যাংক। এর আগে ব্যাংকটির নাম ছিলো এনআরবি গ্লোবাল ব্যাংক। বছরের প্রথম দু’দিন সরকারী ছুটি থাকায় ০৩ জানুয়ারী ২০২১ থেকে র্পূণাঙ্গ শরীয়াহ ভিত্তিক ইসলামিক ব্যাংকিং কার্র্যক্রম শুরু করলো ব্যাংকটি। এ উপলক্ষ্যে ব্যাংকের প্রধান কার্যালয়ে কোরআন খতম, মিলাদ ও মোনাজাতের আয়োজন করা হয়।প্রধান অতিথি হিসেবে ইসলামিক ব্যাংকিং কার্যক্রমের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাবিব হাসনাত। এ সময় ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ গোলাম সারওয়ার ও কাজী মশিউর রহমান জেহাদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামসুল ইসলাম ও আতাউস সামাদ, প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধান, ব্যাংকের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
এর আগে ব্যাংকটি বাংলাদেশ ব্যাংকের অনুমতি পেয়েছে এবং শরিয়াহ নীতি গুলোর ভিত্তিতে তার সমস্ত পোর্টফোলিও ইসলামি ব্যাংকিং মোডে পরিবর্তন করেছে। একটি সুযোগ্য শরীয়াহ সুপার ভাইজরি কমিটির তত্বাবধানে শরীয়াহ আইনের ভিত্তিতে ব্যাংকটি এখন থেকে তার সমস্ত ব্যবসায়ি ককার্যক্রম পরিচালনা করবে।
২০১৩ সালে এনআরব গ্লিোবাল ব্যাংক ৪র্থ প্রজন্মের ব্যাংক হিসেবে যাত্রা শুরু করে। অনন্য ব্যাংকিং অভিজ্ঞতার মাধ্যমে ইতি মধ্যে ব্যাংকটি গ্রাহকদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। বর্তমানে দেশজুড়ে ব্যাংকটির ৮০টি শাখা, ২৫টি উপশাখা এবং ৭৮টি এটিএম বুথ রয়েছে।