বৃহঃ. মার্চ ২৮, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার২৪, শনিবার, ০৯ জানুয়ারী ২০২১ঃ মহান বিজয় দিবসে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) জাতীয় পতাকা অবমাননার মামলায় ১৯ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা হয়েছে।

জানা যায়, গত বুধবার (৬ জানুয়ারি) রাতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাজহাট আমলি আদালতে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধানসহ ১৮ জন শিক্ষক ও এক কর্মকর্তাকে অভিযুক্ত করে ১৯ জনের নামে তদন্ত প্রতিবেদন জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ইজার আলী।

রংপুর মেট্রোপলিটন আদালতের ইন্সপেক্টর নাজমুল কাদির বলেন, ‘প্রসিকিউশনের আলোকে আদালত তার সুবিধামতো সময়ে সমন জারির মাধ্যমে অভিযুক্তদের আদালতে হাজির হওয়ার নির্দেশ দেবেন।

পুলিশের দেয়া তদন্ত রিপোর্টে নাম থাকা ১৮ শিক্ষক এবং এক কর্মকর্তা হলেন-বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান, গণিত বিভাগের অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান, বাংলা বিভাগের অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোরশেদ হোসেন, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. রশিদুল ইসলাম ও শাহ জামান, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. নুর আলম সিদ্দিক, পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. কামরুজ্জামান, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাসুদ উল হাসান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক সদরুল ইসলাম সরকার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক প্রদীপ কুমার সরকার, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক চার্লস ডারউইন, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক  রাম প্রসাদ বর্মণ, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক শামীম হোসেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মো. রহমতউল্লাহ, রসায়ন বিভাগের প্রভাষক মোস্তফা কাইয়ুম শারাফাত, ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক সোহাগ আলী, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক আবু সায়েদ এবং পরিসংখ্যান বিভাগের সেকশন অফিসার শুভঙ্কর চন্দ্র সরকার।

উল্লেখ্য, অভিযুক্ত শিক্ষকরা মহান বিজয় দিবসে জাতীয় পতাকার নকশা বিকৃত করে স্বাধীনতা স্মারকে ছবি তোলেন। এরপর তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে অল্প সময়ে ছবিগুলো ভাইরাল হয়।

শিক্ষকদের এমন কর্মকাণ্ডে ক্ষোভে ফেটে পড়ে ক্যাম্পাসসহ পুরো দেশ। পরদিন এ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষক এবং সাবেক এক ছাত্রলীগ নেতা তাজহাট থানায় দুটি মামলা করেন।