শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার২৪,মঙ্গলবার, ১২ জানুয়ারি  ২০২১ঃ হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপক ফারুক আকতার (৬১)। তিনি মঙ্গলবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না… রাজিউন)।

বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক বেলায়েত হোসেন হাওলাদার। তিনি বলেন, ফারুক আকতার রাতে তার ঢাকার বাসায় হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সোমবার রাতে অধ্যাপক ফারুক আকতারের সঙ্গে একই বাসায় ছিলেন রসায়ন বিভাগের সেকশন অফিসার সিরাজুল ইসলাম। তিনি বলেন, ‘স্যারের সঙ্গে আমি ঢাকার বাড়িতে এসেছি। ম্যাম রাজশাহীতেই ছিলেন। রাত ১২টার দিকে স্যার হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। তিনি খুব হাঁচি দিচ্ছিলেন এবং শ্বাসকষ্ট হচ্ছিল। আমি ম্যাম এবং স্যারের এক ভাতিজাকে ফোন করি। পরে একাই স্যারকে গাড়ি ভাড়া করে হাসপাতালে নিয়ে যাই। এছাড়া বাসায় একবার বমি করেছিলেন। হাসপাতালে নেওয়ার পর ডাক্তার জানান স্যার আর বেঁচে নেই।’

অধ্যাপক ফারুক আকতারের মরদেহ নিয়ে আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে গ্রামের বাড়ি ঠাকুরগাঁওয়ের উদ্দেশে রওনা দেবেন তার স্বজনরা।