শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার২৪, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১ঃ বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইন-২০১৩ এর আলোকে দ্বৈবচয়ন প্রক্রিয়ায় বিদেশগামী বাংলাদেশী কর্মীদের নিকটহতে অনলাইনে অভিবাসন ব্যয়ের অর্থ গ্রহণ ও বিতরণ এবং মধ্যস্বত্ত্বভোগী ও হয়রানীমুক্ত অভিবাসন প্রক্রিয়া নিশ্চিত করনে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক ই-পেমেন্ট পদ্ধতি প্রবর্তনে গুরুত্ব অনুধাবন করা হয়।

এ লক্ষ্যে অগ্রণী ব্যাংক লিমিটেড এবং  জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) এর মধ্যে অন-লাইনে অভিবাসন ব্যয়ের অর্থ গ্রহণ ও বিতরন সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়। এ চুক্তি স্বাক্ষরের ফলে অগ্রণী ব্যাংক লিমিটেড এর যে কোন শাখা, বুথ এবং তাদের নিয়োজিত এজেন্ট কর্তৃক বিদেশগামী বাংলাদেশী কর্মীদের নিকট হতে অন-লাইনের মাধ্যমে অভিবাসন ব্যয়ের অর্থ গ্রহণ ও বিতরন গ্রহণ ও পরিশোধ করতে পারবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ইমরান আহমদ, এমপি, মাননীয়মন্ত্রী, প্রবাসীকল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। সভাপতিত্ব করেন ড. আহমেদ মুনিরুছ সালেহীন, সচিব, প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। এছাড়াও উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অগ্রণী ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও, জনাব মোহম্মদ শামস্-উল ইসলাম এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক (অতিরিক্ত সচিব), জনাব মোঃ সামছুল আলম।

এ অনুষ্ঠানে অগ্রণী ব্যাংক লিমিটেড এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) এর উর্ধ্বতন নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন। অগ্রণী ব্যাংক লিমিটেড এর পক্ষে জাকিয়া বেগম, মহাব্যবস্থাপক এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) এর পক্ষে অতিরিক্ত মহাপরিচালক, নাফ্রিজা শ্যামা, যুগ্ম-সচিব, চুক্তিতে স্বাক্ষর করেন।