শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার২৪, বুধবার ০৩ ফেব্রুয়ারি ২০২১ঃ দেশিক বাণিজ্য বিষয়ে কাজ করার উপযোগী জনবল তৈরি করার লক্ষ্যে অগ্রণী ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটে (এবিটিআই) ১০ দিন ব্যাপি‘ ইন্টারন্যাশনাল ট্রেড পেমেন্ট এন্ড ফাইন্যান্সিং’শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২৮ জানুয়ারি ২০২১ কর্মশালার সমাপনীতে ভার্চুয়ালি যোগদিয়ে পর্ষদের চেয়ারম্যান ড. জায়েদ  বখ্ত এবিটিআই-কে আরো যুগোপযোগী ও আন্তর্জাতিক মানে উন্নীত করে গড়ে তোলার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তিনি বলেন, মানব সম্পদ উন্নয়নে মানুষের জ্ঞান, দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির ক্ষেত্রে প্রশিক্ষণের বিকল্প নেই। এই প্রশিক্ষণ কোর্সের মাধ্যমে ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ সংশ্লিষ্ট কর্মকর্তাদের দক্ষতা বহু গুণ বৃদ্ধি পাবে।

গত ১৭ জানুয়ারি কর্মশালাটিরউদ্বোধন করেন ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম। এবিটিআই -এর পরিচালক ও উপ মহাব্যবস্থাপ কসু প্রভাসাঈদের সভাপতিত্বে কর্মশালায় ভার্চুয়ালি বক্তব্য রাখেন এইচ আর পিডি ওডি এর মহাব্যবস্থাপক মো. আখতারুল আলম, রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশনের মহাব্যবস্থাপক বাহারে আলম।

উপ ব্যবস্থাপনা পরিচালক মো.আনিসুর রহমান সহ ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহী এবং এবিটিআই-এর অনুষদ সদস্যগণ কর্মশালার সেশন পরিচালনা করেন। কর্মশালায় ৫৩ প্রশিক্ষণার্থী বৈদেশিক বাণিজ্যের ক্ষেত্রে এলসি খোলার প্রস্তাব, সুইফট যোগে এলসি প্রেরণ, আমদানি ঋণ পত্রের বিপরীতে শাখায় গৃহীত ডকুমেন্টস স্ক্রুটিনিকরা, লজমেন্ট ও রিয়ারমেন্ট, পিসি, এলআইএম, এলটিআর ও রপ্তানি বিল স্ক্রুটিনিকরা, বিল ক্রয় করা, ব্যাকটু ব্যাক এলসি ইত্যাদি সম্পর্কে হাতে কলমে প্রশিক্ষণ গ্রহণ করেন।