Sunday , February 28 2021
ব্রেকিং নিউজ :

Home / সারাদেশ / নারায়ণগঞ্জে গার্মেন্টসের পোশাক চুরির ৮ সদস্য আটক 

নারায়ণগঞ্জে গার্মেন্টসের পোশাক চুরির ৮ সদস্য আটক 

 

খােলাবাজার২৪,বৃহস্পতিবার,১১ ফেব্রুয়ারি ২০২১ঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ-কাঁচপুর বিসিক শিল্পনগরী এলাকায় অভিযান চালিয়ে রপ্তানিকৃত গার্মেন্টস পণ্যবাহী কাভার্ডভ্যান থেকে পোশাক চুরির সংঘবদ্ধ চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় কোটি টাকার পোশাকসহ কাভার্ডভ্যান উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে শিল্পনগরী এলাকার প্রিমিয়াম বেভারেজ ফুড এন্ড ড্রিংকিং ওয়াটার লিমিটেড ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে রপ্তানিজাত পোশাকভর্তি কাভার্ডভ্যান হতে অভিনব কায়দায় পোশাক চুরি করার সময় তাদের গ্রেফতার করে র‌্যাব-১১।

গ্রেফতারকৃতরা হলেন- মো. লিটন (২০), মো. দুলাল (৩৫), মো. লোকমান চৌকিদার, মো. আলাউদ্দিন (৩১), মো. শাকিল (১৭), মো. মোস্তফা (৪১), মো. মিনহাজ আহম্মেদ (৩৫) ও মো. রুবেল (২৪)। এ সময় তাদের কাছ থেকে কোটি টাকার রপ্তানিজাত চোরাই পোশাকসহ ১টি কাভার্ডভ্যান উদ্ধার করা হয়।

আজ সকাল ১১টায় সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ এর লে. কর্নেল অধিনায়ক খন্দকার সাইফুল আলম তাদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

এ সময় তিনি জানান, ‘প্রাথমিক অনুসন্ধানে জানা নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন অপ্টিমাম ফ্যাশন ওয়ের লিমিটেড ফ্যাক্টরি রপ্তানিজাত পোশাকভর্তি কাভার্ডভ্যান শিপমেন্টের জন্য চট্টগ্রাম বন্দরে যাওয়ার পথে কাঁচপুর বিসিক এলাকায় অবস্থিত প্রিমিয়াম বেভারেজ ফুড এন্ড ড্রিংকিং ওয়াটার লিমিটেড ফ্যাক্টরিতে কাভার্ডভ্যান ঢুকিয়ে ওই ফ্যাক্টরির কিছু অসাধু কর্মচারী এবং কাভার্ডভ্যানের অসাধু চালক-হেলপারের যোগসাজশে একটি সংঘবদ্ধ চোরচক্র রপ্তানিজাত পোশাক চুরি করে আসছিল। এই চক্র পোশাকভর্তি কাভার্ডভ্যান তাদের সুবিধামত স্থানে নিয়ে শিপমেন্টের জন্য প্রস্তুত করা কার্টুন খুলে অভিনব কায়দায় প্রতিটি কার্টুন হতে ১০ থেকে ২০টি করে পোশাক চুরি করে আত্মসাৎ করে আসছে। তাদের এ সকল চুরির ফলে গার্মেন্টস মালিকগণ আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হতো এবং চাহিদা ও অর্ডার অনুযায়ী শিপমেন্ট দিতে না পারায় বিদেশী ক্রেতাদের নিকট দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হতো।’

ন্দকার সাইফুল আলম জানান, ‘এ সকল অবৈধ চোরাই কার্যকলাপের প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি বিশেষ দল গোয়েন্দা নজরদারি চালিয়ে সোনারগাঁ-কাঁচপুর শিল্পনগরী এলাকায় অবস্থিত প্রিমিয়াম বেভারেজ ফুড এন্ড ড্রিংকিং ওয়াটার লিমিটেড ফ্যাক্টরির ভিতর কাভার্ডভ্যান হতে পোশাকভর্তি কার্টুন খুলে রপ্তানিজাত পোশাক চুরির সময় কোটি টাকার রপ্তানিজাত চোরাই পোশাকভর্তি ১টি কাভার্ডভ্যান উদ্ধারসহ উল্লিখিত আসামিদের  গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা  সংঘবদ্ধ চোরাই চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। ভবিষ্যতে এই সংঘবদ্ধ চোরাইচক্রের পলাতক সদস্যদের আইনের আওতায় আনতে র‌্যাবের গোপন অনুসন্ধান ও কঠোর নজরদারি অব্যাহত থাকবে।গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন আছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email

About kholabazar 24