Thursday , February 25 2021
ব্রেকিং নিউজ :

Home / শিক্ষা / ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে সান্ধ্যকালীন কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে সান্ধ্যকালীন কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

খােলাবাজার২৪,শুক্রবারর,১২ ফেব্রুয়ারি ২০২১ঃ করোনায় নিয়মিত ক্লাস-পরীক্ষা বন্ধ থাকলেও সান্ধ্যকালীন কোর্সের ভর্তি পরীক্ষা নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগ। একই দিনে সান্ধ্যকালীন দুটি ব্যাচের চূড়ান্ত পরীক্ষা নিয়েছে বিভাগটি। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে এসব পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে এসব পরীক্ষায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোন অনুমতি ছিল না বলে জানা গেছে।

জানা গেছে, সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনের ৩১৬ ও ৩১৭ নম্বর কক্ষে এলএলএম নবম ব্যাচের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় মোট ৫৯ জন শিক্ষার্থী অংশ নেয়। একই দিনে ভর্তি পরীক্ষার পাশাপাশি সান্ধ্যকালীন কোর্সের দুটি ব্যাচের চুড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত হিউমেন রাইটস বিষয়ের চুড়ান্ত পরীক্ষা এবং দুইটা থেকে পাঁচটা পর্যন্ত আরো একটি কোর্সের চুড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় প্রায় ৮০জন উপস্থিত ছিলো বলে জানা গেছে।

এদিকে করোনার কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠানের ন্যায় ইসলামী বিশ্ববিদ্যালয়ও বন্ধ রয়েছে। তবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের অনুমতি সাপেক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন অনার্স চুড়ান্ত বর্ষ এবং মাস্টার্স পরীক্ষা নেয়ার অনুমতি দেয়। তবে সান্ধ্যকালীন কোর্সের পরীক্ষা নেয়ার অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এবিষয়ে আইন বিভাগের সহকারী অধ্যাপক সাজ্জাদুর রহমান টিটু বলেন, পরীক্ষা কমিটির আহবায়ক স্যার আমাকে জানালে আমি বিভাগের যাই। বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি আছে কিনা এ সম্পর্কে আহবায়ক স্যারই ভালো বলতে পারেন।

পরীক্ষা কমিটির আহবায়ক অধ্যাপক ড. জহুরুল ইসলামের মোবাইলে একাধিকবার কল করলেও তিনি ধরেননি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বলেন, বিভাগের শিক্ষকরা আমাকে কিছু জানায়নি চুপিচুপি তারা এ কাজটা করেছে। বিষয়টি শুনে সাথে সাথেই প্রক্টরকে পাঠিয়ে পরীক্ষা বন্ধ করতে বলেছি। যেখানে সাধারণ শিক্ষার্থীদের সবকিছুই বন্ধ সেখানে সান্ধ্যকোর্সের পরীক্ষা কিভাবে নেয় তারা। আমি ঢাকার বাইরে আছি কাল (শনিবার) এসে বিষয়টা নিয়ে বসবো।

Print Friendly, PDF & Email

About kholabazar 24