মঙ্গল. এপ্রি ১৬, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার২৪, মঙ্গলবার,১৬ ফেব্রুয়ারি ২০২১ঃ আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে সামনে রেখে আধিপত্য বিস্তার নিয়ে পিরোজপুর সদর উপজেলার কদমতলা ইউনিয়নে প্রতিপক্ষের হামলায় ইউপি চেয়ারম্যানসহ ১২ জন আহত হয়েছে।গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে, হামলায় আহত ব্যক্তিদের মধ্যে কয়েকজন হলেন সাইদুল শেখ, সান্টু খান, মনির শেখ, শেখ এনামুল হক, সাগর খান, লতিফ খান, স্বপন পাল ও শাকিল খান। এ হামলার জেরে পিরোজপুরে আওয়ামী লীগ সমর্থিত দুই ভাইস চেয়ারম্যান ও এক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানসহ ৭২ জনের নামে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে।সোমবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পাল্টা-পাল্টি এ মামলা দায়ের করা হয়।
জানা গেছে, আধিপত্য বিস্তারের জেরে গত ১২ ফেব্রুয়ারি পিরোজপুর সদর উপজেলার কদমতলা ইউনিয়নে ওই ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মো. হানিফ খান ও ওই ইউনিয়নে আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগের থেকে মনোনয়ন প্রত্যাশী ইউনিয়ন স্বেচ্ছা সেবকলীগের আহ্বায়ক মো. শিহাব শেখের মধ্যে সংঘর্ষ হয়।
এ বিষয়ে পিরোজপুর সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা বেগম খােলাবাজার২৪কে জানান, স্থানীয় ইউপি নির্বাচনকে সামনে রেখে তাঁদের প্রতিপক্ষ শিহাবের লোকজন তাঁর স্বামী স্থানীয় ইউপি চেয়ারম্যান হানিফ খানসহ সঙ্গে থাকা লোকজনের ওপর হামলা চালায়। প্রথমে তারা গুলি ছোড়ে ও পরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। আহতদের মধ্যে সাইদুল সেখের অবস্থা আশঙ্কাজনক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মামলা সূত্রে জানা গেছে, চলিশা গ্রামের মোসাম্মাৎ ছালেহা বেগম বাদী হয়ে দায়ের হওয়া মামলায় আওয়ামী লীগের সমর্থিত পিরোজপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এসএম বায়েজিদ হোসেন  প্রধান আসামি ও উপজেলার কদমতলা ইউনিয়ন স্বেচ্ছা সেবকলীগের আহ্বায়ক মো. শিহাব শেখসহ ২৩ জনকে নামীয় ও ১৫-১৬ জন অজ্ঞাত করে মোট ৩৯ জন দলীয় নেতা-কর্মীকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়। এছাড়া অন্যটি মামলায় একই ইউনিয়নের একপাই  জুজখোলা গ্রামের মো. ফারুক শেখ বাদী হয়ে ৩৩ জনকে আসামি করে একটি মামলা দায়ের করে।

এ বিষয়ে পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম বাদল খােলাবাজার২৪কে জানান, সোমবার কদমতলা ইউনিয়ন আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ সংঘর্ষে উভয়পক্ষ থেকে পাল্টা-পাল্টি মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।