Mon. May 17th, 2021

খােলাবাজার২৪, সোমবার, ২৬এপ্রিল ২০২১ঃ বাংলাদেশ সিভিল সার্ভিস (লাইভস্টক) ক্যাডারের ১৯তম ব্যাচের কর্মকর্তা ও কেন্দ্রীয় হাঁস প্রজনন খামার, নারায়ণগঞ্জ-এর উপরিচালক ডা. কাজী মোঃ তরিকুল আলম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। গতকাল দিবাগত রাত ১টায় তিনি রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যা ও অনেক গুণগ্রাহী রেখে গেছেন। গত ৮ এপ্রিল তিনি করোনায় আক্রান্ত হন।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবং মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এবং মৎস্য ও প্রাণিসম্পদ সচিব উভয়েই মরহুম ডা. কাজী মোঃ তরিকুল আলমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী জানান, “ডা. কাজী মোঃ তরিকুল আলম ছিলেন একজন মেধাবী কর্মকর্তা। কর্মক্ষেত্রে তিনি দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। দেশের প্রাণিসম্পদ খাতের উন্নয়নে তাঁর অবদান স্মরণীয় হয়ে থাকবে।”

মৎস্য ও প্রাণিসম্পদ সচিব শোক বার্তায় জানান, “ডা. কাজী মোঃ তরিকুল আলমের মতো মেধাবী কর্মকর্তার মৃত্যু দেশের প্রাণিসম্পদ খাতের বিরাট ক্ষতি। তাঁর মৃত্যুতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় গভীরভাবে শোকাহত।”