শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার২৪, রবিবার, ০৬জুন, ২০২১ঃ রাজধানীর আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টারের একটি ভবনের বাথরুম থেকে উদ্ধার হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ইসরাত জাহান তুষ্টির মরদেহ ময়নাতদন্ত করা হবে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে তার মৃত্যু সঠিক কারণ জানা যাবে।ময়নাতদন্ত ছাড়া এখন কিছু বলা যাচ্ছে না। এছাড়া পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।
রোববার (৬ জুন) ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে সাংবাদিকদের এসব কথা বলেন লালবাগ ডিভিশনের (ডিসি) মো. জসিম উদ্দিন মোল্লা।তিনি বলেন, উদ্ধার হওয়া ঢাবি ছাত্রী ইসরাত জাহান তুষ্টির মরদেহ ময়নাতদন্ত করা হবে। এর প্রতিবেদন পেলে জানা যাবে কিভাবে তার মৃত্যু হয়েছে। এখন কোনো কিছু বলা যাবে না। পুলিশ বিষয়টি তদন্ত করছে। এদিকে ঢামেক হাসপাতালে আসেন ঢাবির প্রক্টর গোলাম রব্বানী।তিনি বলেন, মেয়েটি একটি বাসায় সহপাঠীদের সঙ্গে ভাড়া থাকতেন। মৃত ছাত্রীর সহপাঠীরা হাসপাতালে এসেছেন। আইনপ্রয়োগকারী সংস্থাকে বলা হয়েছে সহপাঠীদের সঙ্গে কথা বলে মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটন করতে। মেয়েটির পরিবারের সঙ্গে কথা হয়েছে। সকালে যে চিকিৎসক দায়িত্বে ছিলেন, তিনি জানিয়েছেন মৃত অবস্থায় মেয়েটিকে হাসপাতালে আনা হয়েছে। সকালে খবর পেয়ে আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টার ইউনিট ২-এর ১৮ নম্বর ভবনের নিচতলায় একটি রুমের বাথরুমের দরজা ভেঙে ভেতরে অচেতন অবস্থায় উদ্ধার করা হয় ইসরাতকে। পরে তাকে ঢামেক হাসপাতালে নিয়ে এলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, দুই জন শিক্ষার্থী মিলে স্টাফ কোয়ার্টারের নিচতলায় একটি রুমে সাবলেট থাকতেন। সকালে তার রুমমেট ঘুম থেকে উঠে বাথরুমের দরজা ভেতর থেকে লাগানো দেখতে পান। তবে, ভেতরে কলের পানি পড়ছিল। এরপর ওই রুমমেট ৯৯৯ এর মাধ্যমে তাদের খবর দিলে পরে ওই বাসা থেকে তাকে উদ্ধার করা হয়। অসুস্থতাজনিত কারণে তিনি বাথরুমের ভেতরে পড়ে মারা যেতে পারেন বলে প্রাথমিকভাবে জানতে পেয়েছি। তিনি গত শনিবার (৫ জুন) বৃষ্টিতে ভিজেছিলেন। এছাড়া তার ঠাণ্ডার সমস্যা ছিল বলে জানতে পেরেছি।