শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

করোনায় আক্রান্ত রোগীদের উন্নত চিকিৎসা সেবার লক্ষ্যে ব্যক্তিগত উদ্যোগে পটুয়াখালী মেডিকেল কলেজ (পমেক) হাসপাতালে পাঁচ বেডের আইসিইউ চালুর জন্য পাঁচটি মনিটর ও শতাধিক অক্সিজেন হাই মাস্ক দিয়েছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট সুলতান আহমেদ মৃধা।

শনিবার (৩১ জুলাই) সকালে জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের কাছে এসব চিকিৎসা সামগ্রী তুলে দেন তিনি।

এ সময় হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আ. মতিন, সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম শিপন, সহকারী পরিচালক ডা. লোকমান হাকিমসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মো. সুলতান আহমেদ মৃধা বলেন, আইসিইউ চালু করার জন্য পেসেন্ট মনিটর ও এআরবি মাস্ক হস্তান্তর করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে করোনার এই দুঃসময়ে মানুষ যাতে স্বাস্থ্যসেবা পায় তার জন্য আমি এই সহায়তা করেছি। সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানাই করোনার এই দুঃসময়ে স্বাস্থ্য সহায়তাসহ খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে আসুন।’

জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন বলেন, ‘সরকারের পাশাপাশি সঙ্কট মোকাবিলায় স্বাস্থ্য বিভাগের সক্ষমতা বৃদ্ধির জন্য বেসরকারি ও ব্যক্তি উদ্যোগে সহযোগিতা করায় অ্যাডভোকেট সুলতান আহমেদ মৃধাকে ধন্যবাদ জানাই। একই সঙ্গে সমাজের বিত্তবানদের করোনা রোগীদের চিকিৎসার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানাই।’

এর আগেও সুলতান মৃধা পমেক হাসপাতালে করোনা রোগীর চিকিৎসার জন্য নাভানা কোম্পানির তিনটি ভেন্টিলেশন মেশিন, চারটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন, রক্ত সংরক্ষণের জন্য উন্নত মানের ফ্রিজ, পিপিই, হ্যান্ড গ্লোভস, হেড ক্যাপ ও ডিজিটাল থার্মোমিটার দিয়েছেন। এছাড়া দুমকি এবং মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিলিন্ডার বেইসড সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করে দিয়েছেন।