শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার২৪,সোমবার,২৩আগস্ট,২০২১ঃ রাজশাহী জেলার চারঘাট উপজেলায় রাজমিস্ত্রীসহ ৩০০ অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ এ ছাড়া সবার মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।

আজ সোমবার উপজেলার হল মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয় বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেয়ে তজিবার শেখ নামের এক উপকারভোগী বলেন, করোনার মধ্যে টুকটাক কাম চলে। এটা দিয়া সংসার চালান কষ্ট হয়। খুব দুঃখে দিন যায়। আজ বসুন্ধরার সহযোগিতা পেয়েছি। তারা চাল, ডাল, আটা দিছে। কিছুদিন খাইতে পারব। তাদের জন্য দোয়া করি।

ডলি রানী সূত্রধর নামের আরেক উপকারভোগী বলেন, আমার স্বামী একা ইনকামের মানুষ। কাঠের দোকানে কাম করে। এই টাকায় মেয়েদের পড়ার খরচ দিয়া সংসার চলে না। তোমাদের এই সাহায্যে আমরা ৭-৮ দিন খেতে পারব। তোমাদের গতর ভালো রাখুক। সুখে থাকো।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম বলেন, বসুন্ধরা গ্রুপের সহায়তায় দেশের একেবারে তৃণমূল পর্যায়ের অসহায় মানুষকে খাদ্যসামগ্রী দিচ্ছে। এই সময়ে যারা কাজ হারিয়েছেন তাদের জন্য এই সহায়তা কিছুদিনের জন্য হলেও উপকারে আসবে। এই উদ্যোগ বাস্তবায়নে দিন-রাত যারা পরিশ্রম করছেন আপনারা তাদের জন্য দোয়া করবেন। তারা যেন আপনাদের আবারও সহযোগিতা করতে পারে। বর্তমান করোনাকালীন সময়ে সবাইকে বেঁচে থাকতে হলে মাস্ক পরতে হবে। টিকা নিতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সবাই সতর্ক থাকবেন।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন পৌর মেয়র একরামুল হক, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠ’র পাবনা জেলা প্রতিনিধি আহমেদ উল হক রানা, নিজস্ব ফটো সাংবাদিক সালাউদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হানুল হক রানা, নিউজ টুয়েন্টিফোরের এস এ বাপ্পী, আতিকুল ইসলাম কৌশিক, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন।

রাজশাহীর বাঘা উপজেলার মানিকের চরে থাকেন কফির উদ্দিন শেখ। কদিন আগে নদীগর্ভে বিলীন হয়ে যায় তার ভিটেমাটি। এখন বাঁশের মাচায় পরিবার নিয়ে ঠাঁই নিয়েছেন। সঞ্চয়ের সামান্য কিছু চাল-ডাল দিয়ে দুমুঠো খাচ্ছেন। তবে তা-ও এখন ফুরিয়ে যাওয়ার অবস্থায়।

ভিটেমাটি হারিয়ে তার মতো অনেক পরিবার এখন মাচাতেই আশ্রয় নিয়েছেন। নদীভাঙনে নিঃস্ব হওয়া এসব পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ।বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা দেওয়া হয়।

সহায়তা পেয়ে কফির বলেন, ‘আমরা এহন নিঃস্ব। এই সময়ে বসুন্ধরা চাল, ডাল দিছে তা আমাদের অনেক উপকার হইছে। আল্লা তারে ভালোবাসুক।তাদের আরো বাঁচায়া রাখুক।’

আবু তাহের মোল্লা নামের আরেক উপকারভোগী বলেন, ‘নদীতে আমাদের সব ভেসে গেছে। এহন এই সাহায্য আমাদের অনেক দরকার। কিছুদিন শান্তিতে খাইতে পারব। আপনাদের ধন্যবাদ। আরো উন্নতি হোক।’

আজ সোমবার রাজশাহী জেলার বাঘা উপজেলায় তাদের মতো ৩০০ নদী ভাঙনকবলিত ও অতিদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী দেয় শুভসংঘ।স্বাস্থ্যবিধি মেনে উপজেলার পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের মাঠে এ সহায়তা দেওয়া হয়।

এ সময় পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ বলেন, ‘দেশের অনেক ধনাঢ্য ব্যক্তি রয়েছে কিন্তু মানুষের কল্যাণে খরচ করার মতো মানসিকতা বসুন্ধরা গ্রুপ দেখিয়েছে। তারা সারা দেশে দুই লাখের বেশি পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছে। আমাদের এলাকার নদী ভাঙনকবলিত ৩০০ পরিবারকেও সহায়তা দিয়েছে। তাই তাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আপনারা সবাই দোয়া করবেন। তারা যেন আপনাদের আরো সহায়তা করতে পারে।’

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠ পাবনা জেলা প্রতিনিধি আহমেদ উল হক রানা, উপজেলা কৃষি কর্মকর্তা শফিউল্লাহ সুলতান, কালের কণ্ঠের নিজস্ব ফটোসাংবাদিক সালাউদ্দিন, নিউজ টোয়েন্টিফোরের এস এ বাপ্পী, আতিকুল ইসলাম কৌশিক, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য