শনি. সেপ্টে ১৮, ২০২১


খােলাবাজার২৪,মঙ্গলবার,০৭সেপ্টেম্বর ,২০২১ঃ সাভারের নয়ারহাট বাজারে স্বর্ণদোকানে ডাকাতির সুবিচার নিশ্চিত করার দাবি জানিয়েছেন বাংলাদেশ জুয়েলার্স সমিতির সভাপতি এনামুল হক খান সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা ।

তারা  বিভিন্ন গণমাধ্যমের বরাত দিয়ে বলেন, যে গত ৫ সেপ্টেম্বর/২০২১ খ্রিস্টাব্দে সাভারের নয়ারহাট বাজারে একযোগে ১৮টি স্বর্ণের দোকানে পুলিশ পরিচয়ে গণ ডাকাতির ঘটনা ঘটেছে। ৩০ থেকে ৪০ জনের একটি ডাকাত দল অনেকটা ফিল্মি স্টাইলে বংশী নদী দিয়ে স্পিডবোট ও ট্রলারে করে রাইফেল, রামদা, হাইড্রোলিক কাটার, রেঞ্জ, লোহার রড নিয়ে বাজারে প্রবেশ করে।

অস্ত্রের মুখে জিম্মি করে পর্যায়ক্রমে ১৮টি স্বর্ণের দোকানে হানা দিয়ে প্রায় ১২৬ ভরি স্বর্ণালংকার যার আনুমানিক মূল্য ৭৫ লাখ ৬০ হাজার টাকা, ৯১২ ভরি রূপা যার আনুমানিক মূল্য ৯ লাখ ১২ হাজারসহ নগদ ১৭ লাখ ৬০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। যা নিঃসন্দেহে একটি অনাকাঙ্খিত ঘটনা। এতে নয়ারহাটের সাধারণ জুয়েলার্সদের মধ্যে ভীতির পরিবেশ তৈরী হয়েছে।বাংলাদেশ জুয়েলার্সসমিতির পক্ষ থেকে আমরা উক্ত ডাকাতির ঘটনার সুষ্ঠু তদন্ত এবং দোষীদের সল্প সময়ের মধ্যে গ্রেপ্তার ও শাস্তির বিচার দাবী করছি। লুণ্ঠিত মালামাল উদ্ধার করে ভূক্তভোগীদের মধ্যে ফেরত দেওয়ার জন্য দাবী জানাচ্ছি।একই সাথে দেশের সকল স্পর্শকাতর জুয়েলারী দোকান/মার্কেটে নিরাপত্তা জোরদার করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট অনুরোধ করা হলো।