শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খোলাবাজার২৪, শনিবার,০২ অক্টোবর ২০২১: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার গুণগত মান বজায় রাখার পাশাপশি গবেষণা কার্যক্রমের উপর গুরুত্ব দিতে হবে। শনিবার (২ অক্টোবর) দুপুরে প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র একথা বলেন।

তিনি বলেন, চিন্তাচেতনা ও শিক্ষায় অগ্রগামী ছাত্ররাই দেশ ও জাতির সেরা সম্পদ। তাদের কৃতকর্মের সফলতার উপরই জাতির ভবিষ্যৎ সমৃদ্ধি নির্ভরশীল।

আতিকুল ইসলাম বলেন, জ্ঞানার্জনের পাশাপাশি সমাজসেবামূলক দায়িত্ব পালন এবং দুর্যোগ-দুর্বিপাকে বিপন্ন মানুষের পাশে দাঁড়ানো ছাত্রদের দায়িত্ব ও কর্তব্য।

মেয়র বলেন, শিক্ষার্থীদেরকে সুস্বাস্থ্য রক্ষা করে শিক্ষা অর্জন করতে হবে এবং নিজের ও পরিবারের প্রতি দায়িত্ববান হতে হবে।

আতিকুল ইসলাম বলেন, দখল ও দূষণসহ সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় দখল ও দূষণমুক্ত সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তুলতে হবে।

বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজবাহ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক, বাংলাদেশ ইউনিভার্সিটি অফ হেলথ সাইন্সেস এর প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর লিয়াকত আলী।