বৃহঃ. মার্চ ২৮, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খোলাবাজার২৪, সোমবার, ২০ জুন, ২০২২ঃ ৩০৪ কোটি টাকার মানি লন্ডারিং মামলায় নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) ট্রাস্টি বোর্ডের চার সদস্যের জামিন শুনানি খারিজ করেছে আদালত। আসামিরা হলেন এমএ কাশেম, বেনজীর আহমেদ, রেহানা রহমান ও মোহাম্মদ শাজাহান।

ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক কে এম এমরুল কায়েশ এ মামলায় জামিন চেয়ে তাদের আইনজীবীরা পৃথক চারটি আবেদন জমা দিলে এ আদেশ দেন। যেহেতু হাইকোর্ট তাদের জামিন আগে নাকচ করে দিয়েছে এবং বিষয়টি তার সাথে বিচারাধীন, তার এ বিষয়ে শুনানির এখতিয়ার নেই, বিচারক আসামিপক্ষের আইনজীবীদের বলেছিলেন। বিচারক অবশ্য মামলার পরবর্তী শুনানির জন্য ৩০ জুন দিন ধার্য করেছেন।

একই বিচারক গত ২৩ মে দুর্নীতি দমন কমিশনকে এ মামলায় একদিনের জন্য জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন। ২২ মে, হাইকোর্ট তাদের আগাম জামিনের আবেদন খারিজ করে এবং মামলার বিষয়ে শাহবাগ পুলিশকে অবিলম্বে তাদের গ্রেপ্তার করে ২৪ ঘন্টার মধ্যে বিচারিক আদালতে হাজির করার নির্দেশ দেয়।

এর আগে গত ৫ মে এনএসইউর ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন আজিম উদ্দিন আহমেদসহ চার আসামির বিরুদ্ধে মামলাটি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় আশালয় হাউজিং অ্যান্ড ডেভেলপারসের ব্যবস্থাপনা পরিচালক আমিন মো. হিলালীকেও আসামি করা হয়।