শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খোলাবাজার২৪, শুক্রবার, ১২ আগস্ট, ২০২২ঃ মুক্তি পেতে যাচ্ছে সরকারি অনুদানের সিনেমা ‘আশীর্বাদ’। মডেল ও উপস্থাপক তাহেরা জেনিফার ফেরদৌসের প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করেছেন মোস্তাফিজুর রহমান মানিক।

এর কেন্দ্রীয় দুটি চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক জিয়াউল রোশান ও চিত্রনায়িকা মাহিয়া মাহি। সিনেমার কাহিনিকার জেনিফার ফেরদৌস।

আসছে ১৯ আগস্ট সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। মুক্তি সামনে রেখে বৃহস্পতিবার (১১ আগস্ট) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন প্রযোজক। এ সময় রোশান-মাহি ছাড়া সিনেমাটির প্রযোজক, পরিচালক সহ অনন্য শিল্পীরা উপস্থিত ছিলেন।

সিনেমাটি নিয়ে জেনিফার বলেন, একজন নায়ক-নায়িকা যখন নিজের সিনেমার প্রচার করে না তখন আমরা তো আর জোর করে করাতে পারি না। নিজের সিনেমার ভালো না বুঝলে আমাদের কিছু করার নেই। সিনেমার প্রচার না করলে একসময় মাইনাস হয়ে যাবে তারা। আমার আর কিছু বলার নেই। আশা করছি, নির্মাণ এবং গল্পের জন্য আমার সিনেমাটি ভালো চলবে।

গল্প প্রসঙ্গে তিনি বলেন, এটি মুক্তিযুদ্ধভিত্তিক গল্পের সিনেমা। এর চিত্রনাট্য আমার নিজের করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অনুদান দিয়েছে। গল্পের জন্য হলেও সবার প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখা উচিত।

২০১৯-২০ অর্থ বছরে সরকারি অনুদান পেয়েছে ‘আশীর্বাদ’ সিনেমাটি। পরিচালক মানিক জানান, সিনেমায় সত্তর দশকের ছাত্র রাজনীতি, মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বর্তমান সময়ের পরিস্থিতি নিয়ে কয়েকটি ধাপ।

তিনি আরো বলেন, সিনেমার গল্পটি চমৎকার। মুক্তিযুদ্ধ ও অটিজম নিয়ে এর গল্প। গল্পটি পড়ে আমি কেঁদেছিলাম। এটি বড় বাজেটের সিনেমা না হলেও গল্পই সিনেমার প্রাণ। গল্পই প্রেক্ষাগৃহে দর্শক ধরে রাখবে। আশা করি, সিনেমাটি সবার মন ছুঁয়ে যাবে।

সিনেমাটিতে আরো অভিনয় করেছেন কাজী হায়াৎ, রেহানা জোলি, রেবেকা, শাহনূর, অরণ্য বিজয়, হারুন রশিদ, সায়েম আহমেদ, সীমান্ত, শিশুশিল্পী জেনিলিয়া, আরিয়ান সহ আরো অনেকে। সংলাপ লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু।