শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
ফেরদৌস আলম, সুন্দরগঞ্জ(গাইবান্ধা) প্রতিনিধিঃ সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের হুড়াভায়াখা গ্রামে জমি-জমা নিয়ে পূর্বের বিরোধীতার জের ধরে প্রতিপক্ষের তিন বিঘা জমির আধাপাকা বোরো ধানক্ষেতে বিষ প্রযোগ করে ফসল বিনষ্ট করার অভিযোগ উঠেছে। এ নিয়ে এলাকায় চলছে নানা জল্পনা কল্পনা। শিক্ষিত ও সুধী মহলের দাবি এ কেমন প্রতিহিংসা, এ কেমন শত্রুতা!
  জানা গেছে, ১২ এপ্রিল রাতের আধারে ফুল মিয়ার লোকজন বিরোধপূর্ণ তিন বিঘা জমিতে ফসল নষ্টকারী কীটনাশক ওষুধ প্রয়োগ করে। এ সময় বেশ কয়েকজন প্রতক্ষদর্শী ওষুধ প্রয়োগের বিষয়টি দেখে ফেলে। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে মিমাংসার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়।
   অভিযোগকারী আয়নাল হক জানান, একটি পক্ষ বিরোধপূর্ণ তিনবিঘা জমি জোর করে দখল করার চেষ্টা চালিয়ে আসছিল। এমনকি ফসলের ক্ষতি সাধনের বিষয়টি বিভিন্ন মাধ্যমে বলাবলি করছিল। সেই সূত্রধরে বোরো ধানক্ষেতে বিষ প্রয়োগ করে ফসল বিনষ্ট করে। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি সাধান হয়েছে।
   উপজেলা কৃষি কর্মকর্তা রাশিদুল করিব জানান, এটি অন্যায়। যায় হোক না কেন ধানক্ষেতে ফসল নষ্টকারি কীটনাশক প্রয়োগ করা কোন ক্রমেই উচিত হয়নি।
   উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ মাসুদুর রহমান জানান, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।।