শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
ফেরদৌস আলম,গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় রাফসান সামি নামে ৩ বছরের শিশুকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে মুক্তিপণ না পেলে শ্বাসরোধে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মফিজুল ইসলাম (৪৫)গ্রেফতার হয়েছে।
দন্ড ঘোষণার দীর্ঘ আড়াই বছর সময় পর তাকে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।বুধবার (১০ মে) গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মফিজুল ইসলাম(৪৫) কে উপস্থিত করে পুলিশ।
গোবিন্দগঞ্জ সিনিয়র  জুডিশিয়াল আদালতের বিচারক নাজমুল হাসান, শিশু রাফসান সামি (৩) হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মফিজুল ইসলাম(৪৫) কে গাইবান্ধা জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
গোবিন্দগঞ্জ থানা পুলিশের এএসআই আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করে জানান, এর আগে গত মঙ্গলবার বিকালে র‌্যাব-২ এর সহযোগিতায় রাজধানীর মোহাম্মাদপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার মফিজুল উসলাম গোবিন্দগঞ্জ উপজেলার শাখাহার ইউনিয়নের রোয়াগাঁও (মালিচাপড়) গ্রামের মৃত আফাজ উদ্দিনের ছেলে।
পুলিশ সূত্রে জানা যায়,২০১৪ সালের ২১ জানুয়ারী গাইবান্ধার গোবিন্দগঞ্জ  উপজেলার শাখাহার ইউনিয়নের রোয়াগাঁও গ্রামের মেজবাউল ইসলামের তিন বছরের শিশুপুত্র রাফসান সামি মুক্তিপণের দাবিতে অপহরণের শিকার হয়। অনেক খোঁজাখুঁজির পর অপহরণকারীর বাড়ীর পাশে খড়ের পালার নিচ থেকে শিশুটির বস্তাবন্দী লাশ উদ্ধার করে থানা পুলিশ।
এ ঘটনার পরদিন নিহত শিশু রাফসান সামি (৩) এর পিতা মেজবাউল ইসলাম গোবিন্দগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
এ মামলায় ২০২০ সালের ৩ সেপ্টেম্বর গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। আসামি মেজবাউল ইসলাম দীর্ঘ সময় পর ধরা পড়লেও অপর দুই দন্ডপ্রাপ্ত আসামি মাহফুজার রহমান ও সালজার রহমান জেলা কারাগারে আছেন।