Thursday , September 5 2019
ব্রেকিং নিউজ :

Home / জাতীয় / সড়ক-রেলপথ অবরোধ, পাটকল শ্রমিকদের ৭২ ঘণ্টার ধর্মঘট চলছে

সড়ক-রেলপথ অবরোধ, পাটকল শ্রমিকদের ৭২ ঘণ্টার ধর্মঘট চলছে

সড়ক-রেলপথ অবরোধ, পাটকল শ্রমিকদের ৭২ ঘণ্টার ধর্মঘট চলছে

খােলাবাজার ২৪,মঙ্গলবার, ০২এপ্রিল ২০১৯ঃমজুরি কমিশন, গ্রাচুইটি, পিএফ’র টাকা প্রদানসহ ৯ দফা দাবিতে আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে খুলনা ও যশোরের রাষ্ট্রায়ত্ত ৯টি পাটকলে টানা ৭২ ঘণ্টার অবরোধ-ধর্মঘট চলছে। প্লাটিনাম জুট মিল শ্রমিক নেতা খলিলুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

খলিলুর রহমান বলেন, ‘সকাল ৬টা থেকে ধর্মঘট চলছে। সকাল ৮টা থেকে ৪ ঘণ্টা সড়কপথ ও রেলপথ অবরোধ করে শ্রমিকরা। খুলনার খালিশপুর নতুন রাস্তার মোড়, আটরা শিল্পাঞ্চলে আলিম জুট মিলের সামনের রোড এবং যশোরের রাজঘাট এলাকার সড়কপথ-রেলপথ অবরোধ করে তারা।’ বাংলাদেশ পাটকল শ্রমিক লীগ ও সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদ এই কর্মসূচির আহ্বান করে।

শ্রমিকরা জানান, বিগত চার বছর ধরে বিজেএমসি মজুরি কমিশনসহ শ্রমিকদের দাবি পূরণের কথা বললেও তা বাস্তবায়ন করেনি। এছাড়া বকেয়া মজুরি, পিএফ’র টাকা প্রদান ও বদলি শ্রমিকদের স্থায়ীকরণের বিষয়ে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। এ কারণে দাবি আদায়ে অবরোধ-ধর্মঘটের কর্মসূচি দেওয়া হয়।

পাটকল শ্রমিক সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, ‘খুলনা অঞ্চলের পাটকলগুলোতে শ্রমিকদের ছয় সপ্তাহের মজুরি ও কর্মচারীদের দুই মাসের বেতন বকেয়া রয়েছে। আর্থিক সঙ্কটে কাঁচা পাট কিনতে না পারায়, পাটকলগুলোতে উৎপাদনে ধস নেমেছে। এর মধ্যে বিজেএমসি ২৮ মার্চের মধ্যে রাষ্ট্রায়ত্ত পাটকলে মজুরি কমিশন বাস্তবায়নের প্রতিশ্রুতি দেয়। কিন্তু দাবি না মানায় বাধ্য হয়ে আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করে শ্রমিকরা।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24