Tuesday , July 30 2019
ব্রেকিং নিউজ :

Home / শিক্ষা / ৭ কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি!

৭ কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি!

খোলাবাজার ২৪,মঙ্গলবার,৩০জুলাই,২০১৯ঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বরাবর স্মারকলিপি প্রদান করেছেন বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সোমবার বিকেল সাড়ে চারটার দিকে দশ সদস্যের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে গিয়ে এ স্মারকলিপি প্রদান করেন বলে জানা যায়।

প্রতিনিধি দলের মধ্যে ছিলেন- ‘অধিভুক্ত সাত কলেজ বাতিল চাই’ কমিটির মুখপাত্র মো. শাকিল মিয়া, আন্দোলনকারী রাকিব, রনি, আসিফ মাহমুদ, আব্দুল্লাহিল বাকি, রাকিব খান, রহমত উল্লাহ, তানভীর হাসান শান্ত প্রমুখ।

আন্দোলনকারীদের অন্যতম সদস্য তানভীর হাসান শান্ত সমকালকে জানান, বিকেলে টিএসসি থেকে দশ সদস্যের একটি প্রতিনিধি দল নিয়ে তারা বঙ্গভবনে যান। পরে সাড়ে চারটার দিকে রাষ্ট্রপতি বরাবর তারা স্মারকলিপি প্রদান করেন।

গত ২৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজ নিয়ে সৃষ্ট সমস্যা সমাধানে এগারো সদস্য বিশিষ্ট একটি সুপারিশ কমিটি গঠন করায় ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি থেকে সরে এসেছেন আন্দোলনকারীরা। সেই সময় তারা বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতির কাছে স্বারকলিপি প্রদানের ঘোষণা দিয়েছিলেন। কর্মসূচির অংশ হিসেবে সোমবার রাষ্ট্রপতি বরাবর তারা স্মারকলিপি প্রদান করেন।

এদিকে আগস্টের প্রথম সপ্তাহে সাত কলেজ সংকটের কার্যকরী কোনো সমাধান না হলে আন্দোলনের স্লোগান ধরার কথা বলেছেন ডাকসুর জিএস ও ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। অধিভুক্তি বাতিলসহ ৪ দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি ও সংকট সমাধানে কার্যকরী পদক্ষেপ ও সঠিক সমাধান দিতে  শিক্ষার্থীদের সঙ্গে এক বৈঠকে তিনি এ ঘোষণা দেন।

Print Friendly, PDF & Email

About kholabazar 24