Saturday , September 7 2019
ব্রেকিং নিউজ :

Home / শিক্ষা / টিএসসিতে অবস্থান নিয়েছেন চাকরির বয়সসীমা ৩৫ প্রত্যাশীরা

টিএসসিতে অবস্থান নিয়েছেন চাকরির বয়সসীমা ৩৫ প্রত্যাশীরা

খােলাবাজার ২৪,শনিবার,৭সেপ্টেম্বর,২০১৯ঃ  চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে ফের মাঠে নেমেছেন চাকরির বয়সসীমা ৩৫ চাই আন্দোলনকারীরা। শনিবার সকাল ১০ টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেন তারা।

আন্দোলনকারীরা জানিয়েছেন, সকাল সাড়ে ১০ টা থেকে তাদের দাবির পরিপ্রেক্ষিতে লাগাতার কর্মসূচি শুরু করেছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের কর্মসূচি চলবে।

আন্দোলনের মুখপাত্র ইমতিয়াজ হোসেন বলেন, ‘আজ থেকে আগামী তিনদিন আমরা টিএসসিতে অবস্থান করবো। এর মধ্যে আমাদের দাবি আদায় না হলে আলোচনা সাপেক্ষে লাগাতার কর্মসূচী দেবো।’

বাংলাদেশে সাধারণ ছাত্র পরিষদ, বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদ, বাংলাদেশ ছাত্র পরিষদ, বাংলাদেশ ছাত্র সংগ্রাম পরিষদসহ সব সংগঠনের নেতাকর্মীরা এই আন্দোলনে অংশ নেন বলে জানান ইমতিয়াজ।

তিনি আরও বলেন, ‘এটাকে আমরা ‘ডু অর ডাই’ সমাবেশ হিসেবে দেখছি। প্রাথমিকভাবে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আন্দোলনে উপস্থিতির সংখ্যা ঠিক থাকলে বড় কর্মসূচি ঘোষিত হবে।’

আন্দোলনকারীদের দেওয়া তথ্যমতে, ইতোমধ্যেই জেলাভিত্তিক মানববন্ধন ও সমাবেশ করেছে ৩৫ আন্দোলনকারীরা। নিজেদের মধ্যেও বৈঠক করেছেন দফায় দফায়। আশা করা যায়, সফলতা আসবে।

আন্দোলনকারীরা বলছেন, চাকরি থেকে অবসর নেওয়ার বয়স বেড়েছে। ২০১১ সালে সরকারি চাকরিতে সাধারণ কর্মকর্তা-কর্মচারীদের অবসরের বয়স দুই বছর বাড়িয়ে ৫৯ বছর করা হয়। আর মুক্তিযোদ্ধা কর্মকর্তা-কর্মচারীদের জন্যে করা হয় ৬০ বছর। তাহলে চাকরি শুরু করার বয়স বাড়ানো হবে না কেন?

Print Friendly, PDF & Email

About kholabazar 24