Sunday , September 8 2019
ব্রেকিং নিউজ :

Home / খেলাধুলা / ফিরলেন লিটন-মোসাদ্দেক

ফিরলেন লিটন-মোসাদ্দেক

খােলাবাজার ২৪,রবিবার,৮সেপ্টেম্বর,২০১৯ঃ  আফগানদের দেওয়া ৩৯৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ভালো সূচনা করে বাংলাদেশের দুই ওপেনার। দ্বিতীয় ইনিংসে সাদমান ইসলামের সঙ্গে সৌম্যকে দেখা যায়নি। দেখা যায় লিটন দাসকে। প্রথম সেশনে দু’জনে বিনা উইকেটে ৩০ রান তুলে লাঞ্চ বিরতিতে যায়। বিরতি থেকে ফিরে এসে জহিরে বলে লেগ বিফোরে পড়েন লিটন দাস। সেই সাথে টাইগারদের ওপেনিং জুটিও ভাঙল। লিটন ফিরলেন ৯ রানে।

এরপর ক্রিজে আসেন মোসাদ্দেক হোসেন। প্রথম ইনিংসে আফগানদের বিরুদ্ধে ভালো করা সৈকতও বেশিক্ষণ টিকতে পারলেন। অপ্রয়োজনীয় শট খেলে তিনিও উইকেট দিয়ে যান।

আফগান বোলার জহির বলেই আউট হন মোসাদ্দেক হোসেন। অবশ্য খেলতে নেমে ব্যাটিং অর্ডারে পরিবর্তন এসেছে বাংলাদেশের। সাদমান ব্যাট করছেন ২৯ রানে, আর মুশফিক ১৭ রানে অপরাজিত রয়েছেন।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আলোর স্বল্পতায় বাংলাদেশ-আফগানিস্তান টেস্টের তৃতীয় দিন শেষ হয়েছিল আগেভাগে। সেই ক্ষতি পুষিয়ে নিতে চতুর্থ দিন ২০ মিনিট আগে খেলা শুরুর প্রস্তুতি ছিল। কিন্তু বৃষ্টির বাধায় খেলা শুরু হয়েছে নির্ধারিত সময়ের প্রায় দুই ঘণ্টা পর।

খেলতে নেমে দ্রুতগতিতে রান তুলতে দেখা যায় আফগানদের। সাকিবের ৮৮.৫ ওভারে আর সুযোগ হাতছাড়া করেননি তিনি। রান আউট করেন ইয়ামিন আহমাদজাইকে। অবশ্য ততক্ষণে আফগানদের লিড চলে গেছে ৩৯৭ রানে। পরে নতুন নামা জহির খানও টিকতে পারেননি আর। মেহেদী মিরাজ তাকে শর্ট লেগে তালুবন্দি করান মুমিনুল হকের। দ্বিতীয় ইনিংসে আফগানিস্তান গুটিয়ে যায় ২৬০ রানেই। ৪৮ রানে অপরাজিত থাকেন আফসার জাজাই। দ্বিতীয় ইনিংসে সাকিব ৫৮ রানে তিনটি উইকেট নিয়েছেন। দু’টি করে নিয়েছেন মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

Print Friendly, PDF & Email

About kholabazar 24