Thursday , October 31 2019
ব্রেকিং নিউজ :

Home / সারাদেশ / সারাদেশে পেঁয়াজের দ্বিগুণ দাম, ক্ষুব্ধ ক্রেতারা

সারাদেশে পেঁয়াজের দ্বিগুণ দাম, ক্ষুব্ধ ক্রেতারা

খােলাবাজার ২৪,বৃহস্পতিবার,৩১অক্টোবর,২০১৯ঃ একদিনের ব্যবধানে চট্টগ্রামের পাইকারি বাজারে আরো বাড়লো পেঁয়াজের দাম। ব্যবসায়ীদের দাবি, সরবরাহ কম ও আমদানি খরচ বেড়ে যাওয়ায় দাম বাড়ছে। সরকারের নানা উদ্যোগের পরও দাম না কমায় ক্ষুব্ধ সাধারণ ক্রেতারা। এদিকে পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম বাড়ার প্রতিবাদে রংপুরে বিক্ষোভ মিছিল হয়েছে।

দেশে ভোগ্যপণ্যের অন্যতম পাইকারি বাজার চট্টগ্রামের খাতুনগঞ্জে আরেক দফা বেড়েছে আমদানি করা পেঁয়াজের দাম। বৃহস্পতিবার সকাল থেকে মানভেদে মিয়ানমারের পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজিতে ১১০ থেকে ১১৫ টাকা এবং ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ১১৫ থেকে ১২০ টাকা দরে। সরবরাহ কম ও আমদানি খরচ বেড়ে যাওয়ায় দাম বাড়ছে বলে দাবি ব্যবসায়ীদের। মাত্র একদিনের ব্যবধানে পেঁয়াজের দর কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা বেড়ে যাওয়ায় ক্ষুব্ধ সাধারণ মানুষ।

খুলনায় মাত্র ৩ দিনের ব্যবধানে পাইকারি বাজারে কেজিতে ১০ থেকে ১৫ টাকা পর্যন্ত বেড়েছে সব ধরনের পেঁয়াজের দাম। আমদানি করা পেঁয়াজ ১শ’ থেকে ১০৫ টাকা এবং দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১২৫ টাকা পর্যন্ত দরে। সরকারের নানা উদ্যোগের পরও পেঁয়াজের দাম বাড়তে থাকায় ক্ষুব্ধ সাধারণ ক্রেতারা।

তবে, হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে গত দু’দিনে কেজিতে ২০ টাকা পর্যন্ত কমেছে আমদানি করা পেঁয়াজের দাম। বৃহস্পতিবার বন্দরের আড়ৎ ও খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১২০ টাকা পর্যন্ত দরে। আগের এলসি করা পেঁয়াজ বন্দরে ঢুকলে দাম আরও কমে আসবে বলে জানান আমদানিকারকরা।

এদিকে ক্রমাগত পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম বাড়ার প্রতিবাদে রংপুরে বিক্ষোভ মিছিল করে বাসদ।

Print Friendly, PDF & Email

About kholabazar 24