Sunday , April 19 2020
ব্রেকিং নিউজ :

Home / অন্যরকম / মেয়ের বিয়েতে কৃষক পিতার হেলিকপ্টার ভাড়া

মেয়ের বিয়েতে কৃষক পিতার হেলিকপ্টার ভাড়া

খােলাবাজার ২৪,মঙ্গলবার,২৬নভেম্বর,২০১৯ঃ নাম তার মাহিন্দ্র সিং। ভারতের রাজস্থান রাজ্যের ঝুনঝুনু গ্রামের এই ভদ্রলোক পেশায় কৃষক। দীর্ঘদিন প্রবাসে ছিলেন তিনি। মাহিন্দ্র যখন বিদেশে আসা-যাওয়ার মধ্যে ছিলেন তখন তার কন্যা রিনা সিং প্রায়ই তার কাছে উড়োজাহাজে ওঠার বায়না ধরত। আবদারের সুরে ছোট্ট রিনা বলত- বাবা তুমি তো প্লেনে যাও। আমি কবে প্লেনে উঠব?

মেয়ের সেই শৈশবের লালিত উড়োজাহাজে ওঠার স্বপ্ন পূরণ করা হয়নি। বিয়ের কিছুদিন আগে থেকেই মাহিন্দ্রর মাথায় ব্যাপারটা ঘুরপাক খাচ্ছিল। তিনি পরিকল্পনা করেন বিয়ের দিনই কন্যার স্বপ্ন পূরণ করবেন। মেয়েকে হেলিকপ্টারে শ্বশুর বাড়ি পাঠাবেন। এরপর তিনি মেয়েকে না জানিয়ে হেলিকপ্টার ভাড়া করেন।

স্থানীয় প্রশাসনের কাছ থেকে উড্ডয়নের অনুমতিও নেন। বিয়ের দিন যখন বাড়ির পাশে খোলা জায়গায় হেলিকপ্টার এসে নামে তখন রিনা বিস্মিত চোখে বাবার দিকে তাকিয়ে দেখেন- তিনি মুখ টিপে হাসছেন! ততক্ষণে মেয়ের চোখে নেমেছে আনন্দঅশ্রু।

যথারীতি বিয়ের আনুষ্ঠানিকতা শেষে নতুন বর-বধূকে নিয়ে হেলিকপ্টার গন্তব্যে রওনা হয়ে যায়। মেয়েকে বিদায় দিয়ে মাহিন্দ্র সিং বেদনায় ভারাক্রান্ত হলেও মনটা তার আনন্দে ভরে ওঠে। ভাবতে থাকেন জীবনের শেষ সঞ্চয় দিয়ে হলেও মেয়ের আশা তিনি পূরণ করতে পেরেছেন।

Print Friendly, PDF & Email

About kholabazar 24