Wednesday , November 27 2019
ব্রেকিং নিউজ :

Home / খেলাধুলা / বঙ্গবন্ধু বিপিএল শুরু ১১ ডিসেম্বর, ফাইনাল ১৮ জানুয়ারি

বঙ্গবন্ধু বিপিএল শুরু ১১ ডিসেম্বর, ফাইনাল ১৮ জানুয়ারি

খােলাবাজার ২৪,বুধবার,২৭নভেম্বর,২০১৯ঃ  চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বঙ্গবন্ধু বিপিএল। আগামী ১১ ডিসেম্বর থেকে শুরু হবে ফ্র্যাঞ্চাইজিবিহীন বিপিএলের এই বিশেষ আসর।

সোমবার সন্ধ্যায় আসরের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
ঢাকা, চট্টগ্রাম ও সিলেট- খেলা হবে এই তিনটি ভেন্যুতে। দুটি কোয়ালিফায়ার, এলিমিনেটর, ফাইনালসহ ঢাকায় হবে মোট ২৮টি ম্যাচ। চট্টগ্রামে ম্যাচ রাখা হয়েছে ১২টি। ৬টি ম্যাচ হবে সিলেটে।

ঢাকায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রথম পর্যায়ে খেলা হবে ১১ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত। দুই দিন বিরতির পর ১৭ থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত খেলা হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

ঢাকায় দ্বিতীয় পর্যায়ে খেলা হবে ২৭ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত। মাঝে ২৯ তারিখ অবশ্য খেলা নেই। নতুন বছরের ২ থেকে ৪ জানুয়ারি- তিন দিন খেলা হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। ৭ জানুয়ারি থেকে আবার খেলা হবে ঢাকায়। ১১ জানুয়ারি পর্যন্ত হবে প্রথম পর্বের খেলা।

এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার হবে ১৩ জানুয়ারি, দ্বিতীয় কোয়ালিফায়ার ১৫ জানুয়ারি। ফাইনাল হবে ১৭ জানুয়ারি। এই চার ম্যাচের জন্য রাখা হয়েছে একদিন করে রিজার্ভ ডে।

আগের মতোই প্রতিদিন হবে দুটি করে ম্যাচ। শুক্রবার প্রথম ম্যাচ শুরু হবে বেলা দুইটায়। দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাতটায়।

সপ্তাহের অন্য দিনগুলোতে প্রথম ম্যাচ শুরু হবে বেলা সাড়ে ১২টায়। দ্বিতীয় ম্যাচ শুরু হবে বিকেল ৫টা ২০ মিনিটে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীকে সামনে রেখে বিশেষ বিপিএল আয়োজনের কথা বিসিবি আগেই জানিয়েছিল। নিজেদের ব্যবস্থাপনায় এই আসর আয়োজন করছে বোর্ড।

টুর্নামেন্টের সাতটি দল হলো- যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন, প্রিমিয়ার লিগ খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, রংপুর রেঞ্জার্স, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

Print Friendly, PDF & Email

About kholabazar 24