Thursday , December 5 2019
ব্রেকিং নিউজ :

Home / খেলাধুলা / রাজশাহীতে রাসেল-মালিক

রাজশাহীতে রাসেল-মালিক

Image result for creketar andre russell and shayeb malik pic

  খােলাবাজার২৪, শনিবার, ৩০নভেম্বর, ২০১৯ঃ বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মাঠে গড়াতে যাচ্ছে আগামী ১১ ডিসেম্বর। টুর্নামেন্টের সপ্তম আসর নিয়ে ক্রমেই সরগরম হতে যাচ্ছে ক্রিকেটাঙ্গন। জমকালো উদ্বোধনী অনুষ্ঠান হবে ৮ ডিসেম্বর। আনুষ্ঠানিকভাবে দলগুলোর অনুশীলন শুরু হয়ে যাবে ৪ ডিসেম্বর থেকে। এবার প্লেয়ার্স ড্রাফটের বাইরে দুই জন বিদেশি ক্রিকেটার দলভুক্ত করার সুযোগ পেয়েছে দলগুলো। বিপিএল দরজায় কড়া নাড়লেও সেই কোটা এখনো পূরণ করতে পারেনি সব দল।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারসও একজন করে বিদেশি ক্রিকেটার দলভুক্ত করেছে। ড্রাফটের বাইরে থেকে চট্টগ্রাম নিয়েছে ওয়েস্ট ইন্ডিজের লেন্ডল সিমন্সকে। সিলেটে যোগ দিয়েছেন আরেক ক্যারিবিয়ান পেসার শেলডন কোটরেল। দুটি দলই আরো একজন করে বিদেশি ক্রিকেটার নেওয়ার চেষ্টা করছে।

চট্টগ্রাম অবশ্য কিছুটা বিপাকে আছে ক্রিস গেইলকে নিয়ে। ড্রাফট থেকে ক্যারিবিয়ান এই বিস্ফোরক ব্যাটসম্যানকে দলে টেনেছিল চট্টগ্রাম। যদিও দক্ষিণ আফ্রিকায় সংবাদমাধ্যমকে গেইল বলেছেন, বিপিএলে কীভাবে নাম এলো তা জানেন না তিনি। তবে বিসিবি আশাবাদী, বিপিএলে খেলবেন গেইল। আবার সতর্কতা হিসেবে মারকুটে ব্যাটসম্যানের বিকল্পও খুঁজছে চট্টগ্রাম।

এখনো ড্রাফটের বাইরে তাদের দুজন বিদেশি ক্রিকেটারের কোটা পূরণ করতে পারেনি খুলনা টাইগার্স, ঢাকা প্লাটুন, কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স। তবে বিদেশি ক্রিকেটার খুঁজছে এই দলগুলো। এক-দুই দিনের মধ্যেই নাম জানানোর আশা করছে তারা। খুলনা টাইগার্স অস্ট্রেলিয়ার শেন ওয়াটসনকে পাওয়ার চেষ্টা করছে। যদিও ওয়াটসন বিগ ব্যাশে খেলবেন বলে তাকে পাওয়ার সম্ভাবনা নেই। কারণ একই সময়ে বঙ্গবন্ধু বিপিএল ও বিগ ব্যাশ শুরু হবে।

এ প্রসঙ্গে খুলনা টাইগার্সের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন, ‘আমরা আন্দ্রে রাসেলের সঙ্গে যোগাযোগ করতে দেরি করেছিলাম, যার কারণে তাকে আমরা হারিয়েছি। এখন আমরা অন্য ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করছি। কিন্তু এ সম্পর্কে চুক্তি চূড়ান্ত হওয়ার আগে কিছু বলা ঠিক হবে না। আশা করছি কয়েক দিনের মধ্যেই চূড়ান্ত করতে পারব।’

রংপুর রেঞ্জার্স বিদেশি ক্রিকেটারের নাম প্রকাশ করতে চায় না এখনই। তারাও চুক্তি হওয়ার পরই জানাবে ড্রাফটের বাইরে তাদের দলের হয়ে খেলতে আসছেন কোন কোন বিদেশি ক্রিকেটার। কুমিল্লা ওয়ারিয়র্সের বিপিএল মিশন শুরু হবে ৪ ডিসেম্বর। তার আগেই দলটির হেড কোচ ওটিস গিবসন চলে আসবেন। জানা গেছে, গিবসনের সঙ্গেই দুজন ক্যারিবিয়ান ক্রিকেটার আসবেন কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে খেলতে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24