Tue. Apr 20th, 2021

Jatrabari-thana-online-dhaka.com-1 (1)খোলা বাজার২৪, সোমবার , ১৯ অক্টোবর ২০১৫ : গতকাল ১৮ অক্টোবর ২০১৫ রবিবার রাত আনুমানিক সাড়ে ৯টার সময় ডিএমপির যাত্রাবাড়ী থানাধীন ঢকা চট্টগ্রাম মহাসড়কের মাতুয়াইল মেডিকেলের পূর্বে সাদ্দাম মার্কেট সংলগ্ন এলাকায় যাত্রাবাড়ী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হাবিবুর রহমানের নেতৃত্বাধীন ৪/৫ জনের পুলিশ দল রাষ্ট্রীয় নিরাপত্তার স্বার্থে গাড়ী চেক করার পাশাপাশি অনেকটাই মনগড়াভাবে ও অসৎ উদ্দেশ্য হাসিল করার জন্য নিরিহ রিক্সাযাত্রী, মেডিকেলে যাওয়া রোগী ও নিরিহ মহিলা পথচারীদের পথরোধ করে তল্লাশী করে। কিছু না পেলে মহিলা পুলিশ ছাড়াই মহিলাদের দেহ তল্লাশী, অশ্লীল কথা বলা ও আপত্তিকর কাজ করাসহ থানায় নেয়ার হুমকি দিয়ে মোটা অঙ্কের টাকা দাবি কেন। খবর মুক্তখবরডটনেটের
এতে মহিলারা মহিলা পুলিশের উপস্থিতি ও মহিলা পুলিশ দ্বারা দেহ তল্লাশীর অনুরোধ জানালে মহিলাদেরকে অকথ্য অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। এরূপ ঘটনা ঘটে সাংবাদিক পরিবারের এক সচেতন মহিলার সঙ্গে। উক্ত মহিলার বাবা ও বড় ভাই ঢাকা থেকে প্রকাশিত একটি জাতীয় দৈনিক পত্রিকার সাংবাদিক জানানোর পরও তার হাতে থাকা সেলফোন জোরপূর্ব নিয়ে যায় তল্লাশীরত পুলিশরা। প্রায় এক ঘন্টা আটক রেখে তাকে অনেক গালমন্দ হজম করতে হয়। এরপর মহিলার ব্যাগ তল্লাশী করে সাংবাদিক বড় ভাইয়ের ভিজিটিং কার্ড দেখে ছেড়ে দেয়া হয়।
এ ঘটনা ভূক্তভোগী মহিলার সাংবাদিক বড় ভাই জানার পর ডেমরা ও কদমতলী থানায় ফোনে যোগাযোগ করলে উভয় থানার ডিউটি অফিসার এলাকাটি যাত্রাবাড়ী থানা পুলিশের বলে জানালে, যাত্রাবাড়ী থানায় ফোনে যোগযোগ করা হলে ডিউটি অফিসার এলাকাটি তাদের থানার এবং এখানে চেকপোষ্ট বসানো হয়েছে। এ চেকপোষ্টের নেতৃত্বে আছেন এসআই হাবিবুর রহমান। এরপর এসআই হাবিবুর রহমানের সেলফোন নাম্বার নিয়ে যোগাযোগ করে মহিলাদের সাথে এরূপ অসদাচরণ করার কথা জানানো হলে এসআই হাবিবুর রহমান প্রথমে আড়াল করার চেষ্টা করেন এবং ঘটনাস্থলে যাওয়ার জন্য অনুরোধ করেন। এরপর সাংবাদিক ঘটনাস্থলে যেতে অপারগতা প্রকাশ করলে এসআই হাবিবুর রহমান এ সংক্রান্ত কোন নিউজ না করার অনুরোধ করে বলেন, যে এ আপত্তিকর কাজ করছে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *